ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বঙ্গবাজারে আগুন: ঢাবির হল থেকে ১৪ মেশিনে পানি নিচ্ছে ফায়ার সার্ভিস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
বঙ্গবাজারে আগুন: ঢাবির হল থেকে ১৪ মেশিনে পানি নিচ্ছে ফায়ার সার্ভিস

ঢাকা: রাজধানীর বঙ্গবাজারে লাগা আগুন নেভাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের পুকুর থেকে ১৪ মেশিনের সাহায্যে পানির নিচ্ছে ফায়ার সার্ভিস।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকালে আগুন লাগার পরপরই ফায়ার সার্ভিসের পক্ষ থেকে রিজার্ভ গাড়ি এসে আগুন নিয়ন্ত্রণ কাজ শুরু করে।

পর্যাপ্ত পানির সংকট থাকায় ঘটনাস্থলের নিকটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের পুকুর থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা পানি সংগ্রহের জন্য ব্যবস্থা করেন। হল কর্তৃপক্ষ সঙ্গে সঙ্গে তাদেরকে গেট খুলে দেয়।

ফায়ার সার্ভিসের দায়িত্বগত কর্মকর্তা শরিফুল ইসলাম বাংলানিউজকে বলেন, পুকুরে পর্যাপ্ত পানি রয়েছে। আশা করছি এ পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণ চলে আসবে।

ব্যবসায়ী আবুল কালাম বলেন, হলের পুকুর না থাকলে পানির ব্যাপক সংকট হতো। কারণ ফায়ার সার্ভিস যে পানি এনেছিল তা দ্রুতই শেষ হয়ে গিয়েছিল।  

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজারে আগুনের সূত্রপাত হয়। বঙ্গবাজার থেকে আশপাশের আরও চারটি মার্কেটে আগুন ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট কাজ করছে।
ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দিয়েছে বিজিবি-বিমান-নৌ ও সেনাবাহিনী। তবে পানির সংকটে পড়েছে তারা। পানি সংকটের কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছে।  

আরও পড়ুন:
বঙ্গবাজারে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ৫০ ইউনিট
আগুন নিয়ন্ত্রণে যোগ দিয়েছে বিজিবি-তিন বাহিনী
তিন ঘণ্টা পরেও জ্বলছে আগুন
বঙ্গবাজারের আগুন ছড়িয়ে পড়েছে আরও ৪ মার্কেটে

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৩
এসকেবি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।