ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

হজের টাকা বঙ্গবাজারের ব্যবসায়ীদের দিলেন আলেয়া হিজড়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
হজের টাকা বঙ্গবাজারের ব্যবসায়ীদের দিলেন আলেয়া হিজড়া ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর বঙ্গবাজারের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তা হিসেবে দুই লাখ টাকা দিয়েছেন উত্তরা এলাকার হিজড়াদের সরদারনী আলেয়া হিজড়া। তিনি এই টাকা হজে যাওয়ার উদ্দেশ্যে জমিয়েছিলেন।

রোববার (৯ এপ্রিল) সকাল ১১টায় ঘটনাস্থলে উপস্থিত হয়ে বঙ্গবাজার কমপ্লেক্স দোকান মালিক সমিতির কাছে সহায়তার টাকা হস্তান্তর করেন তিনি।

আলেয়া হিজরা বলেন, বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খবরে আমি খুব কষ্ট পেয়েছি। এক সময় আমরা এখানকার ব্যবসায়ীদের কাছ থেকে টাকা সাহায্য নিয়েছি। আজ সেই ব্যবসায়ীরাই সব হারিয়ে নিঃস্ব। তাই আমি আমার হজের জন্য জমানো টাকা থেকে দুই লাখ টাকা এই ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দিচ্ছি।

এ সময় তিনি বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোর জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

এই বিষয়ে বঙ্গবাজার কমপ্লেক্স দোকান মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোহন মিয়া বলেন, আমাদের এই বিপদের সময় আলেয়া হিজরা পাশে দাঁড়িয়ে অনেক বড় মনের পরিচয় দিয়েছেন। তাকে ধন্যবাদ দিয়ে ছোট করতে চাই না। এই মুহূর্তে যে কারও সামান্য সহযোগিতাও আমাদের কাছে অনেক বড় পাওয়া।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজারে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। সকাল ৮টার দিকে ফায়ার সার্ভিসের ৪১টি ইউনিট ঘটনাস্থলে যায়। এরপর ৪৩টি ইউনিট যাওয়ার খবর জানায় ফায়ার সার্ভিস। পরে ৪৮টি ইউনিটের প্রায় সাড়ে ছয় ঘণ্টা চেষ্টায় বেলা ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। এরপর শুক্রবার (৭ এপ্রিল) সকালে আগুন সম্পূর্ণভাবে নির্বাপণের ঘোষণা দেয় ফায়ার সার্ভিস।

আগুনে বঙ্গবাজার এলাকার মোট সাতটি মার্কেট পুড়ে গেছে। এর মধ্যে চারটি পুরোপুরি ও তিনটি আংশিক। মার্কেটগুলো হলো- বঙ্গ ইসলামীয়া মার্কেট, বঙ্গ হোমিও কমপ্লেক্স, বঙ্গবাজার মার্কেট, এনেক্সকো টাওয়ার, মহানগর শপিং কমপ্লেক্স, আদর্শ মার্কেট, গুলিস্তান মার্কেট।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩   
এসসি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।