ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিউ মার্কেটে অগ্নিকাণ্ডের তদন্ত ও ক্ষতিপূরণ দেওয়ার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
নিউ মার্কেটে অগ্নিকাণ্ডের তদন্ত ও ক্ষতিপূরণ দেওয়ার দাবি

ঢাকা: নিউ মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় ও ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

শনিবার (১৫ এপ্রিল) জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক কমরেড বজলুর রশীদ ফিরোজ, জোটের কেন্দ্রীয় নেতা ও সিপিবির সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক ইকবাল কবীর জাহিদ, বাসদ (মার্ক্সবাদী) সমন্বয়ক মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু ও বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির সভাপতি হামিদুল ঢাকার নিউ মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এই অগ্নিকাণ্ডের কারণ উদ্ঘাটনের দাবি জানিয়েছেন।

বিবৃতিতে নেতারা বলেন, বঙ্গবাজার, গুলিস্তানে অগ্নিকাণ্ডে ভয়াবহতার রেশ কাটতে না কাটতেই নিউ মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঢাকাবাসীসহ সারা দেশের মানুষকে ভীষণভাবে উদ্বিগ্ন করে তুলেছে। কয়েক দিন পর পর এমন অগ্নিকাণ্ডের ঘটনা কেন ঘটে চলেছে, তার প্রকৃত কারণ ইতোপূর্বে কখনো উন্মোচিত করে দায়ীদের বিচার হয়নি। ফলে একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে চলেছে। যা প্রমাণ করে সরকার, সিটি করপোরেশন, দায়িত্বশীল কর্মকর্তা- কারও কোনো জবাবদিহিতা নেই।

বিবৃতিতে নেতারা, ঈদের ঠিক পূর্ব মুহূর্তে নিউ মার্কেটে অগ্নিকাণ্ডে সর্বস্ব হারানো মানুষের প্রতি সহানুভূতি প্রকাশ করে সুষ্ঠু তদন্তের মাধ্যমে কারণ উদ্ঘাটন, অগ্নিকাণ্ডের জন্য দায়ীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়া এবং ক্ষতিগ্রস্তদের উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
আরকেআর/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।