ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজট হবে না: সচিব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজট হবে না: সচিব

টাঙ্গাইল: আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে উত্তরে ঘরমুখো মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক নিয়ে টাঙ্গাইল জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  

সভায় সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রণালয়ের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী বলেছেন, আশা করছি ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে কোনো যানজট হবে না।

 

রোববার (১৬ এপ্রিল) দুপুরে টাঙ্গাইল জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।  

সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী বলেন, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সেতু এলাকায় টোল সার্বক্ষণিক সচল রাখতে হবে। টোল আদায়ের কোনো মেশিন নষ্ট হলে যানজট নিরসনে ম্যানুয়াল পদ্ধতিতে টোল গ্রহণ করতে হবে। এ ক্ষেত্রে সততার সঙ্গে দায়িত্বপ্রাপ্তদের দায়িত্ব পালন করতে হবে। মহাসড়ক ও সেতুর ওপরে কোনো যানবাহন বিকল হলে তাৎক্ষণিক সেতু ও পুলিশের রেকারের মাধ্যমে তা অপসারণ করতে হবে। উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা যানবাহনগুলো ভূঞাপুর লিংক রোড হয়ে ঢাকার দিকে যেতে হবে। মহাসড়কে থ্রি হুইলারসহ ফিটনেস ও রেজিস্ট্রেশনবিহীন যানবাহন চলাচল করতে দেওয়া হবে না। মহাসড়কে চলাচলকারী বালুর ট্রাক ঈদের আগে ও পরে পাঁচদিন করে বন্ধ থাকবে।

এ সময় বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অপরদিকে ঘরমুখো মানুষের নিরাপদ ও নির্বিঘ্নে ঘরে ফেরা এবং আইন শৃঙ্খলা বজায় রাখতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের অংশ গ্রহণে ১০টি মোবাইল টিম ঈদের আগে এবং পরে মহাসড়কে দায়িত্ব পালন করবে বলে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।