ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বন্দর থেকে দেশীয় অস্ত্রসহ ৫ ডাকাত আটক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
বন্দর থেকে দেশীয় অস্ত্রসহ ৫ ডাকাত আটক 

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দর থানা এলাকায় অভিযান চালিয়ে ৫ জন ডাকাতকে দেশীয় অস্ত্রসহ আটক করার কথা জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন।

সোমবার (১৭ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব ১১ এর সিনিয়র এএসপি মো. রিজওয়ান সাঈদ জিকু।

র‍্যাব জানায়, বন্দর থানাধীন মদনপুর এলাকায় অভিযান পরিচালনা করে মদনপুর রাফি ফিলিং স্টেশনের পূর্বপাশের কুমিল্লা টু ঢাকাগামী মহাসড়কের অন্ধকারাচ্ছন্ন স্থানে ডাকাতি করার সময় দেশীয় অস্ত্রসহ ৫ দুর্ধর্ষ ডাকাতকে হাতেনাতে আটক করা হয়।  

আটক আসামিরা হলো- রাজিম মিয়া (৩০), পারভেজ খান (২২), ইউসুফ মিয়া (২২), আবির (২৬), রাশেদ আলম (২৬)।  

অভিযানে আটক আসামিদের কাছ থেকে দুটি চাপাতি, ছয়টি রামদা, একটি ছোরা এবং ডাকাতির কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করা হয় বলে জানায় র‍্যাব।

আটকদের জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানের বরাত দিয়ে র‍্যাব সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, তারা পেশাদার অপরাধী এবং সংঘবদ্ধ ডাকাত চক্রের সক্রিয় সদস্য। তারা ঢাকা টু কুমিল্লা মহাসড়কের পাশে ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। তারা দেশীয় অস্ত্র ব্যবহার করে ডাকাতি করে। সাধারণত মহাসড়কের পাশে অন্ধকারাচ্ছন্ন জায়গায় নিরীহ লোকজন ও যানবাহনকে টার্গেট করে ডাকাতি করে থাকে। রাজিম গ্যাং তাদের সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে এ এলাকায় ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেছ। রাজিম গ্যাংয়ের সর্দার রাজিমসহ পাঁচ ডাকাতকে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসস্ত্রসহ হাতেনাতে আটক করা হয়। উক্ত ডাকাতদের আটকের পর এলাকার জনগণের মধ্যে আনন্দ-উচ্ছ্বাস ছড়িয়ে পরে। এছাড়াও জানা যায় আটক আসামিদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা চলমান।

আটক আসামিদের বিরুদ্ধে নারায়ণগঞ্জের বন্দর থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানায় র‍্যাব।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
এমআরপি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।