ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাতেও ঢাকা ছাড়ছেন ঘরমুখো মানুষ

মাছুম কামাল, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
রাতেও ঢাকা ছাড়ছেন ঘরমুখো মানুষ

ঢাকা: রাতেও ঢাকা ছাড়ছেন রাজধানীতে বাস করা দেশের বিভিন্ন অঞ্চলের মানুষ। মূলত ঈদ-উল ফিতরকে কেন্দ্র করে মানুষ ঢাকা ছাড়ছেন।

এ কারণে ভিড় দেখা গেছে যানবাহন ও বাসস্ট্যান্ডের মতো জায়গাগুলোতে।

মঙ্গলবার (১৮ এপ্রিল) রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় ঘুরে এমন চিত্র দেখা গেছে।

মহাখালী বাসস্ট্যান্ড এলাকায় কথা হয় সজীব নামের একজনের সঙ্গে। তিনি বাংলানিউজকে জানান, সিলেট যাবেন তিনি। ব্যাক্তিগত বাইক থাকায় সেটিতে চেপেই সিলেটের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন।

তিনি আরও জানান, এবারের ঈদের ছুটি বাড়তি পেয়েছেন, ফলে আগেভাগেই বাড়ির পথ ধরেছেন৷

একই এলাকায় উত্তরবঙ্গগামী এনা কাউন্টারের সামনে কথা হয় বিপ্লব নামে অপর একজনের সঙ্গে। পরিবার নিয়ে গ্রামের বাড়ি রংপুর যাচ্ছেন তিনি৷ বাংলানিউজকে তিনি বলেন, দিনের বেলায় বেশ ভিড় থাকে। তাছাড়া গরমও অতিরিক্ত। তাই রাতেই রওনা হচ্ছেন একটু আরামের জন্য।

এদিন সড়কেও যানহবাহনের উপস্থিতি ছিল চোখে পড়াম মত। মূলত ঈদযাত্রায় সাধারণ মানুষের চাপ সামাল দিতে যানবাহন বাড়িয়েছে বিভিন্ন পরিবহন কর্তৃপক্ষ।

মহাখালী বাসস্ট্যান্ডের হানিফ কাউন্টারের সেলস সুপারভাইজার সোহান। তিনি জানান, ঈদকে কেন্দ্র করে বিভিন্ন রুটে বাস বাড়িয়েছে কর্তৃপক্ষ। একইসঙ্গে ভাড়া অপরিবর্তিত রেখেছেন তারা।

এছাড়া, অন্য দিনের তুলনায় যাত্রীর চাপ বেড়েছে বলেও জানান তিনি৷

এদিকে, ঈদ-উল-ফিতরের যাত্রাকে নিরাপদ করতে নজরদারি ও টহল বাড়িয়েছে পুলিশ৷ রাজধানীর বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থায় থাকতে দেখা গেছে তাদের। নাম প্রকাশে অনিচ্ছুক দায়িত্বরত পুলিশের এক কর্মকর্তা জানান, মানুষের জানমালের নিরাপত্তা দিতেই তাদের এই নজরদারি।

পরিবহন সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে আরও জানা গেছে, গেল কয়েকদিনের তুলনায় আগামীকাল যাত্রীর চাপ আরও বাড়তে পারে।

বাংলাদেশ সময়: ২২১৮ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
এমকে/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।