ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

রোববারের যাত্রী নিয়ে বুধবার ছাড়লো ‘সোনার বাংলা স্পেশাল’ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
রোববারের যাত্রী নিয়ে বুধবার ছাড়লো ‘সোনার বাংলা স্পেশাল’  ছবি: শাকিল আহমেদ 

ঢাকা: গত রোববার (১৬ এপ্রিল) চট্টগ্রাম থেকে ঢাকাগামী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সাতটি কোচ গত রোববার দুর্ঘটনার কবলে পড়ে ক্ষতিগ্রস্ত হয়। পরে, ক্ষতগ্রস্ত হওয়ায় চলাচলের অনুপযোগী ঢাকা থেকে চট্টগ্রামমুখী সোনার বাংলা এক্সপ্রেসের ১৭ এপ্রিলের (সোমবার) যাত্রা বাতিল করা হয়।

বাতিল হওয়া ট্রেনটি আজ (বুধবার ১৯ এপ্রিল) যাত্রী নিয়ে ঢাকা স্টেশন ছাড়ে।

নির্দিষ্ট সময়ের দুই দিন পর কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে সকাল ৮টা ২০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায় ট্রেনটি। ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশ্যে ১৭ এপ্রিল সকাল ৭টায় কমলাপুর থেকে ছেড়ে যাওয়ার কথা ছিল। সে সময় বিক্রি হয়েছিল ৫৮৪ টিকিট। তবে শিডিউল বাতিল করায় এর মধ্যে ২৬৭টি টিকিটে রি-ফান্ড করা হয়। আর, বাকি ৩১৭ জন যাত্রীসহ আজ মূলত ট্রেনটি ছেড়ে যায়৷

এর আগে, গত রোববার সন্ধ্যায় কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাসানপুর স্টেশনে মালবাহী ট্রেনকে ধাক্কা দিয়ে উল্টে যায় সোনার বাংলা ট্রেনের ইঞ্জিনসহ কয়েকটি বগি। পরে, এ দুর্ঘটনায় সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের চালক (লোকোমাস্টার) মো. জসিম উদ্দিন, সহকারী লোকোমাস্টার মো. মহসীন ও গার্ড আবদুল কাদেরকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

এবার ঈদযাত্রায় আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয় গত ৭ এপ্রিল। ওইদিন বিক্রি হয় ১৭ এপ্রিলের টিকিট। এরপর ৮ এপ্রিল ১৮ এপ্রিলের, ৯ এপ্রিল ১৯ এপ্রিলের, ১০ এপ্রিল ২০ এপ্রিলের এবং ১১ এপ্রিল বিক্রি হয় ২১ এপ্রিলের টিকিট।

একইভাবে ঈদের ফিরতি যাত্রার টিকিট বিক্রি শুরু হয় ১৫ এপ্রিল থেকে। ফিরতি যাত্রার টিকিট বিক্রি শুরুর প্রথম দিন অর্থাৎ ১৫ এপ্রিল বিক্রি হয়েছে ২৫ এপ্রিলের টিকিট। ১৬ এপ্রিল বিক্রি হয় ২৬ এপ্রিলের, ১৭ এপ্রিল ২৭ এপ্রিলের, ১৮ এপ্রিল ২৮ এপ্রিলের। এ ছাড়া ১৯ এপ্রিল ২৯ এপ্রিলের এবং ২০ এপ্রিল বিক্রি করা হবে ৩০ এপ্রিলের টিকিট। এবারের ঈদে যাত্রীদের সুবিধার্থে শোভন শ্রেণির (নন এসি) মোট আসনের ২৫ শতাংশ আসনবিহীন টিকিট (স্ট্যান্ডিং) যাত্রার দিন কাউন্টার থেকে বিক্রি করা হবে।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
এমকে/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।