ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

পদ্মা সেতুতে চার ঘণ্টায় ৩৪শ বাইক পারাপার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
পদ্মা সেতুতে চার ঘণ্টায় ৩৪শ বাইক পারাপার

শরীয়তপুর: প্রায় সাড়ে ৯ মাস পর স্বপ্নের পদ্মা সেতু দিয়ে দ্বিতীয়বারের মতো মোটরসাইকেল চলাচল শুরু হয়েছে।  

বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকাল ৬টা থেকে শুরু হয়ে সকাল ১০টা ১৫ মিনিট পর্যন্ত মোটরসাইকেল থেকে সেতু কর্তৃপক্ষ ৩ লাখ ৪০ হাজার টাকা টোল আদায় করেছে।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী সৈয়দ রজ্জব আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চালকরা চলাচল করছেন। এ পর্যন্ত ৩ হাজার ৩০০ মোটরসাইকেল পার হয়েছে। জাজিরা প্রান্ত দিয়ে সর্বশেষ আরও ১০০ মোটরসাইকেল চলাচলের খবর পাওয়া গেছে। এতে সরকারের রাজস্ব আদায় হয়েছে ৩ লাখ ৪০ হাজার টাকা। পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের অনুমতি পাওয়ায় সরকার বাড়তি কিছু রাজস্ব পাবে। মোটরসাইকেলগুলো এখন পর্যন্ত সুশৃঙ্খলভাবে চলাচল করছে। চালকদের প্রতি যে ৬টি নির্দেশনা দেওয়া হয়েছে, তা তাদের অবশ্যই মেনে চলতে হবে।

বাইকার সাইফুল ইসলাম বলেন, ১০০ টাকা টোল দিয়ে ১০ মিনিটে পদ্মা সেতু পাড়ি দিয়েছি। কিছু মোটরসাইকেল চালকদের জন্য দীর্ঘদিন ধরে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ছিল। দক্ষিণাঞ্চলের মানুষের দাবি রক্ষা করে সরকার পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের অনুমতি দিয়েছে। সেতু কর্তৃপক্ষের সব শর্ত মেনে আমরা পদ্মা সেতু দিয়ে নিয়মিত যাতায়াত করতে চাই।

বাংলাদেশ সময়: ১১৩৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।