ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাতভর আকবর বাহিনীর তাণ্ডব, আহত ৮

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
রাতভর আকবর বাহিনীর তাণ্ডব, আহত ৮

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে একের পর এক ঘটনা ঘটিয়ে যাচ্ছে আকবর বাহিনীর সদস্যরা। এ বাহিনীর অত্যাচারে উপজেলার তারাব বাজার এলাকাসহ আশপাশের এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছেন।

রোববার (২৩ এপ্রিল) রাতভর আকবর বাহিনীর সদস্যরা তাণ্ডব চালিয়েছেন বলে অভিযোগ উঠেছে। আকবর বাহিনীর সদস্যরা হামলা চালালে দুই পক্ষের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও হামলা ভাঙচুর লুটপাটের ঘটনা ঘটে। সংঘর্ষে অন্তত আটজন আহত হয়েছেন।

তাদের মধ্যে শিমুল ভুইয়া নামে একজন এইচএসসি পরিক্ষার্থীও রয়েছে। তাকে মারাত্মক আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিমুল ভুইয়া ডেমড়া মহাবিদ্যালয়ের এইচএসসিতে পড়ুয়া শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, আকবর বাহিনীর প্রধান আকবর বাদশাসহ এ বাহিনীর সদস্যরা পুলিশের ওপর হামলা, চাঁদাবাজি, হত্যা, জমিদখলসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ড ঘটিয়ে আসছে। তারাব এলাকার মুনসুর আলী নামে এক ব্যক্তির জমি দখলের চেষ্টা নিয়ে আকবর বাদশার সঙ্গে মুনসুরের বিরোধ দেখা দেয়।

রোববার সন্ধ্যায় মুনসুরের বন্ধু বকুল ভুইয়ার ছেলে এইচএসসি পরিক্ষার্থী শিমুল ভুইয়াকে একা পেয়ে জোর করে তুলে নিয়ে যায় আকবর বাদশাসহ এ বাহিনীর সদস্য মোবারক হোসেন, কুত্তা শ্রাবন, চোর মেহেদীসহ ১০-১২ জন। এরপর শিমুলকে পিটিয়ে গুরুতর জখম করে। পরে ধারালো অস্ত্রের আঘাতে শিমুলের পেটের ভুড়ি বের হয়ে যায়। পরে তাকে মারাত্মক আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে উঠেন। পরে আকবর বাহিনী ধারালো ও দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকা থেকে ভাড়া করা লোকজন এনে প্রতিবাদী এলাকাবাসীর ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় এলাকাবাসীও পাল্টা হামলা চালায়। রাতভর ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় এলাকার নিরীহ মানুষের অন্তত ২০ থেকে ২৫টি দোকানপাট ও ২টি বাড়ি ভাঙচুর করা হয়। কয়েক স্থানে লুটপাটও করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  সংঘর্ষে মৃদুল ভুইয়া, মহিউদ্দিন ভুইয়া, রবিন মিয়াসহ অন্তত ৮ জন আহত হয়েছেন। আহতদের ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর থেকে পুরো এলাকাজুড়ে আতঙ্ক বিরাজ করছে। যেকোনো সময় আবারো সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী।

এ বিষয়ে আকবর বাহিনীর প্রধান আকবর বাদশার সঙ্গে যোগাযোগ করতে তার ব্যবহৃত মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

এ ব্যাপারে মুনসুর আলী বলেন, আমার জমি দখলে নিতে না পেরে একের পর এক ঘটনা ঘটিয়ে যাচ্ছে। এছাড়া এলাকায় সব ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড ঘটিয়ে যাচ্ছে এ বাহিনী। মামলা হলে জামিনে বের হয়ে ফের নানা ঘটনা ঘটায়।

এ বিষয়ে রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তার করা হবে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।