ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ছুটি যেন শেষ হচ্ছে না, বিনোদনকেন্দ্রে ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
ছুটি যেন শেষ হচ্ছে না, বিনোদনকেন্দ্রে ভিড়

ঢাকা: ঈদের ছুটি শেষ হলেও, বিনোদনপ্রেমীদের ছুটি শেষ হচ্ছে না। তারা ভিড় করছেন রাজধানীর বিভিন্ন বিনোদন কেন্দ্রগুলোতে।

আসছেন দূর-দূরান্ত থেকে। চিড়িয়াখানায় ঈদের সপ্তম দিনে সবচেয়ে বেশি ভিড় ছিল রয়েল বেঙ্গল টাইগার, বাঘ, সিংহ, জিরাফ ও জলহস্তীর শেডের সামনে।  

শুক্রবার (২৮ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানী মিরপুরের জাতীয় চিড়িয়াখানা ঘুরে এমন দৃশ্য দেখা যায়।

এদিন গাজীপুরের জয়দেবপুর থেকে এসেছেন মমিনুল ইসলাম। তিনি বলেন, আমি পরিবার নিয়ে সকাল সাড়ে ১০টার দিকে এখানে এসেছি। আজকে অনেক ভিড় কম চিড়িয়াখানায়। ভিড় এড়াতে ঈদের ছুটিতে আসিনি। আজকে ঘুরে ভালো লাগছে। আগের থেকে চিড়িয়াখানার অবস্থা মোটামুটি ভালো।

রয়েল বেঙ্গল টাইগারের খাঁচার সামনে কথা হয় পুরান ঢাকা থেকে আসেন মো. আসলাম। কথা হলে তিনি বলেন, পুরান ঢাকা থেকে দুপুর ১২টার দিকে চিড়িয়াখানায় এসেছি।  মা-বাবা, ভাই-বোন, ভাগনে-ভাগনি নিয়ে আমরা এসেছি। পরিবারের সবাই মিলে মোট ৮ জন এসেছি আমরা। তারা বাঘ-সিংহ দেখে অনেক খুশি হয়েছে। আমরা এখানে বিকেল পর্যন্ত থাকবো। আজকে গরম ও ভিড় কম তাই চিড়িয়াখানায় ঘুরে খুব ভালো লাগছে।

চিড়িয়াখানা ঘুরে দেখা যায়, সব বয়সের মানুষ ঘুরতে এসেছে চিড়িয়াখানয়। বাঘ, সিংহ, জিরাফ, জলহস্তী, বানর, হরিণ, সাপ ও হাতির শেডের সামনে দর্শনার্থীদের ভিড়। পরিবার-পরিজন নিয়ে দল বেঁধে যারা ঘুরতে এসেছেন তাদের বেশিরভাগ দর্শনার্থীদের চাদর বিছিয়ে গাছ তলায় বিশ্রাম করছেন। বিশ্রাম শেষে আবার চিড়িয়াখানা ঘুরেছেন তারা। অনেকে আবার গাছতলা ও দর্শনার্থীদের বসার স্থানে অনেকে ঘুরতে আসা তাদের পরিবারের সব সদস্যকে নিয়ে দুপুরের খাবারও খেয়েছেন। বেশিরভাগ দর্শনার্থী এসব স্থান নোংরা করেছেন। নির্দিষ্ট স্থানে ফেলেনি ময়লা-আবর্জনা।

এছাড়াও চিড়িয়াখানা শিশু পার্কে শিশুদের নিয়ে ভিড় করতে দেখা যায় বাবা-মাকে। শিশু পার্কের বিভিন্ন রাইডে চড়াতে ব্যস্ত ছিলেন অভিভাবকরা। শিশু পার্কের ট্রেনে চড়তে লাইনেও দাঁড়িয়ে রয়েছেন মা-বাবারা।

মিরপুর জাতীয় চিড়িয়াখানা পরিচালক ড. রফিকুল ইসলাম তালুকদার বাংলানিউজকে বলেন, আজকে চিড়িয়াখানায় বিগত কয়েকদিনের তুলনায় দর্শনার্থী অনেক কম এসেছে। আজকে এ বিষয়ে কিউরেটর ভালো বলতে পারবেন।

এ বিষয়ে জাতীয় চিড়িয়াখানার কিউরেটর মো. মজিবুর রহমান বলেন, ঈদের ছুটিতে চিড়িয়াখানার দর্শনার্থী খুব ভালো এসেছে। আজ শুক্রবার গত কয়েকদিনের তুলনায় দর্শনার্থী একটু কম এসেছে। তবুও আশা করছি আজকে দর্শনার্থী হবে ২৫ থেকে ৩০ হাজার।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, চিড়িয়াখানায় কোনো হকার নেই। মাঝেমধ্যে দুই-একজন হকার হঠাৎ করে আসে আবার দর্শনার্থীদের সঙ্গে মিশে যায় (পালিয়ে যায়)। তখন তাদের (হকারদের) খুঁজে পাওয়া যায় না।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
এমএমআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।