ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

পীরগাছায় ২ ভুয়া পরীক্ষার্থীকে সাজা

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
পীরগাছায় ২ ভুয়া পরীক্ষার্থীকে সাজা

রংপুর: রংপুরের পীরগাছায় দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করা দুই ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। এসময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে একজনকে ছয় মাস ও অপরজনকে তিন মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

রোববার (৩০ এপ্রিল) সকালে পরীক্ষা চলাকালীন পীরগাছা হাজী ছফর উদ্দিন মাদরাসা কেন্দ্র থেকে তাদেরকে আটক করা হয়।

ভুয়া পরীক্ষার্থীরা হলেন- কাউনিয়া উপজেলার মীরবাগ ভূতছোড়া গ্রামের সেলেমান মিয়ার ছেলে ও মীরবাগ ডিগ্রি কলেজের ১ম বর্ষের ছাত্র বিপুল মিয়া (২২) এবং সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নের খোদ্দা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে আক্কাস মিয়া (২৩)।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানা যায়, সরাদেশের ন্যায় সোমবার সকালে পীরগাছা হাজী ছফর উদ্দিন মাদরাসা কেন্দ্রে দাখিল পরীক্ষার প্রথম দিনে কোরআন মজিদ পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকালে পরীক্ষা শুরুর আগে মাদরাসার গেটে তল্লাশীর সময় বিপুল মিয়াকে কেন্দ্র সচিব ও পরীক্ষা চলাকালীন সময় আক্কাস মিয়াকে আটক করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক সুমন। শুরুতে তাদের উভয়ের বয়স বেশি বলে প্রতিয়মান হওয়ায় তাদেরকে আটক করা হয়। পরে প্রবেশ পত্রে দুই ভুয়া পরীক্ষার্থীর নাম ও ছবির মিল না থাকায় ভ্রাম্যমাণ আদালত বসানো হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক সুমন জানান, হাজী ছফর উদ্দিন মাদরাসা কেন্দ্র থেকে দুই ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়।

বিপুল মিয়া চর রহমত দাখিল মাদরাসার এক শিক্ষার্থীর পরিবর্তে ও আক্কাস ইটাকুমারীর পূর্ব হাসনা দাখিল মাদরাসার শিক্ষার্থী মাইদুলের পরিবর্তে পরীক্ষায় অংশ নেয়।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।