ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ভাড়া নেবে বলে বাসায় প্রবেশ, শরবত খেয়ে বাড়িওয়ালার স্ত্রীর মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, মে ১০, ২০২৩
ভাড়া নেবে বলে বাসায় প্রবেশ, শরবত খেয়ে বাড়িওয়ালার স্ত্রীর মৃত্যু

ঢাকা: রাজধানীর সবুজবাগ দক্ষিণগাঁওয়ে ভাড়া নেওয়ার কথা বলে বাসায় ঢুকে বেলের শরবতে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে খাইয়ে অচেতন করে টাকা ও স্বর্ণালঙ্কার লুটের ঘটনা ঘটেছে।  

আর লুটেরাদের শরবত পান করে ওই বাড়ির মালিকের স্ত্রী হাসিনা বেগম (৫৫) মৃত্যু হয়েছে।

 

গত ৮ মে বাসা ভাড়া নেওয়ার কথা বলে দক্ষিণগাঁও ২ নম্বর রোডের ২৯৪ নম্বর বাড়িতে ঢুকে বাড়িওয়ালা হাসিনা বেগমকে শরবত পান করায় দুর্বৃত্তরা।  

বুধবার (১০ মে) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের একটি ওয়ার্ডে চিকিৎসাধীন মৃত্যু হয় হাসিনার।
 
সবুজবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আজমিন নাহার এসব তথ্য নিশ্চিত করেছেন।  

বিস্তারিত বর্ণনায় তিনি জানান, গত ৮ মে তিনতলা বাড়িটির ২য় তলার একটি ফ্ল্যাট ভাড়া নেবে বলে ৫০০ টাকা অগ্রিম দিয়ে চলে যায় দুই নারী। গতকাল (৯ মে) ওই দুই নারীসহ ৩ জন আবার আসেন। তখন বাসায় একাই ছিলেন হাসিনা বেগম। এসময় বেলসহ কিছু ফল নিয়ে আসে তারা। সেই বেল নিজেরাই শরবত বানিয়ে হাসিনা বেগমকে পান করান তারা। অচেতন হয়ে পড়লে তারা ওই নারীর গলায় থাকা স্বর্ণের চেইন, চুড়ি, কানের দুল হাতিয়ে নেয়। এছাড়া বাসায় থাকা কিছু টাকা নিয়ে পালিয়ে যায়।

এসআই আরও জানান, দুপুরে ওই বাড়ির অন্যান্য ভাড়াটিয়ারা দেখেন, রুমে অচেতন হয়ে পড়ে আছেন হাসিনা। সঙ্গে সঙ্গে তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। অবস্থার অবনতি দেখে মুগদা হাসপাতালে নেওয়া হয় তাকে। সেখান থেকে মঙ্গলবার দিবাগত রাতে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ঘটনাটি আরও তদন্ত করে দেখা হচ্ছে। ঘাতকদের আটকের চেষ্টা চলছে।

নিহতের মেয়ের জামাই আবু বক্কর সিদ্দিক বলেন, বাড়ির নিচ তলায় থাকেন তার শ্বশুর ও শাশুড়ি। তাদের ৫ মেয়ের সবাই পরিবারের সঙ্গে একেকজন একেক এলাকাতে থাকেন। বাসার পাশেই একটি মুদি দোকান রয়েছে তার শ্বশুর ইউসুফ আলীর। মঙ্গলবার বেলা ১১টার দিকে যখন দুষ্কৃতিকারীরা বাসায় আসে, তখন তারা বেশ কিছু বাজার করে নিয়ে আসে। সঙ্গে কিছু ফল। এরপর হাসিনা বেগমের সঙ্গে আড্ডা জমায় তারা। এক পর্যায়ে বেলের শরবত তৈরি করে ওই দুই নারী হাসিনা বেগমকে পান করায়। আর তার মাথায় মেহেদী জাতীয় কিছু মেখে দেয়। তাদের সঙ্গে থাকা আরেক ব্যক্তি একটি গ্লাসে করে মুদি দোকানে থাকা ইউসুফ আলীর জন্য বেলের শরবত নিয়ে যায়। এর কিছুক্ষণ পর তারা পালিয়ে যায়।

তিনি জানান, পরবর্তীতে ২য় তলার বাসার কাজের মেয়ে নেমে দেখেন, তাদের রুমটি খোলা, জিনিসপত্র সব এলোমেলো। আর খাটের উপর পড়ে আছেন হাসিনা বেগম। তখন তার ডাকচিৎকারে সবাই রুমে যান।  

বাসা থেকে কী পরিমাণ টাকা ও স্বর্ণালঙ্কার খোয়া গেছে সেটা এখনো হিসেব করা হয়নি বলে জানান আবু বক্কর।  

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মে ১০, ২০২৩
এজেডএস/এসএএইচ  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।