ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

সখীপুরে প্রতিপক্ষের হামলায় নিহত ১ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, মে ১৪, ২০২৩
সখীপুরে প্রতিপক্ষের হামলায় নিহত ১ 

টাঙ্গাইল: টাঙ্গাইলের সখীপুর উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় ইসমাইল হোসেন (৬৩) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন ধলা মিয়া (৪২) নামে এক ব্যক্তি।

 

রোববার (১৪ মে) সকাল ৭টার উপজেলার কালমেঘা সিন্দুরিয়া পাড়ায় এ ঘটনা ঘটে।  

স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান সরকার নুরে আলম মুক্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় ১৭ বছর আগে কালমেঘা সিন্দুরিয়া পাড়ার 
ইসমাইল ওই এলাকার নছুমুদ্দিনের কাছ থেকে এক একর জমি কিনেছিলেন। এরপর থেকে ওই এলাকার নতু মোল্লার ছেলে আব্দুল আজিজ মোল্লা, তোফাজ্জল মোলা, নব্বে মোল্লার ছেলে রফিকুল ইসলাম গোনাই এবং আবুল হোসেনের ছেলে কামরুল হাসান ও সাইফুল ইসলাম জমিটি তাদের বলে দাবি করে কয়েকবার দখলের চেষ্টা করেন। এ নিয়ে বিরোধ চলছিল।
রোববার সকালে আব্দুল আজিজ মোল্লা ও রফিকুল ইসলাম গোনাই লোকজন নিয়ে বিরোধপূর্ণ ওই জমিতে ধান কাটতে গেলে ইসমাইল বাধা দেন। একপর্যায়ে তারা ইসমাইলকে দেশি অস্ত্র দিয়ে আঘাত করলে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয়রা ইসমাইলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের ছেলে মামুন মিয়া বাদী হয়ে মামলা করেছেন।  

তিনি জানান, টাকা দিয়ে জমি কিনে বিনিময়ে বাবার লাশ পেয়েছি। আমি এর বিচার চাই।
 
স্থানীয় ইউপি চেয়ারম্যান সরকার নুরে আলম মুক্ত বলেন, উভয়পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছে। এ নিয়ে একাধিকবার গ্রাম্য সালিশ হয়েছে। সালিশে জমিটি ইসমাইল হোসেনের বলে প্রমাণ হয়েছে। মূলত জমিটি প্রতিপক্ষরা দখলের চেষ্টা করেছে। এতে বাধা দিতে গিয়ে প্রাণ হারিয়েছেন ইসমাইল।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম জানান, খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। এ ঘটনায় নিহতের ছেলে বাদী হয়ে মামলা করেছেন। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, মে ১৪, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।