ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পৌরসভার খাল দখল করে পাকা দোকান নির্মাণের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, মে ২২, ২০২৩
পৌরসভার খাল দখল করে পাকা দোকান নির্মাণের অভিযোগ

চাঁদপুর: চাঁদপুর পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডে খাল দখল করে পাকা দোকান নির্মাণ করার অভিযোগ উঠেছে। এ নিয়ে পৌর কর্তৃপক্ষ নিষেধ করার পরেও প্রধান সড়কের পাশেই ঢালাই করে পাকা পিলার উঠিয়ে দোকান নির্মাণের কাজ করছেন স্থানীয় বাসিন্দা আব্দুল হান্নান মিয়াজী।

রোববার (২১ মে) দুপুরে সরেজিমন গিয়ে সেখানে নির্মাণ কাজ করতে দেখা গেছে। সড়কের ওপর নির্মাণ সামগ্রী রেখেই কাজ করছেন আব্দুল হান্নান মিয়াজী। আর খালটি বর্ষা মৌসুম পানি চলাচলের জন্য বহুবছর থেকেই ব্যবহার হচ্ছে। তবে এখন থেকে পানি প্রবাহমান না থাকলে প্রতিবন্ধকতা সৃষ্টি হওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

অভিযুক্ত আব্দুল হান্নান পুরান বাজার গফুর মিয়াজীর বাড়ির মৃত আমান উদ্দিন মিয়াজীর ছেলে।

স্থানীয় একাধিক বাসিন্দা জানান, পৌর কবরস্থান সংলগ্ন রাস্তার মাথায় রয়েজ রোডের পাশে থাকা পৌরসভার খাল ভরাট করে পাকা দোকান নির্মাণ করছেন হান্নান। তিনি গত ১৬ মে থেকে রয়েজ রোডের পাশে থাকা ওই খাল এবং পানি নিস্কাশনের একটি ড্রেনের মুখ বন্ধ করে নিজের ইচ্ছে মতো পাকা দোকান নির্মাণের কাজ শুরু করেছেন। পৌর কর্তৃপক্ষ তার নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য আদেশ দিলেও তিনি তা বন্ধ না করে কাজ চালিয়ে যাচ্ছেন। তবে প্রবাহমান খাল বন্ধ করা কোনোভাবেই ঠিক হবে না বলে মনে করছেন স্থানীয়রা।

আব্দুল হান্নান এ বিষয়ে পৌরসভার একটি রশিদ দেখিয়ে বাংলানিউজকে বলেন, আমরা কয়েক বছর আগে চাঁদপুর পৌরসভা থেকে এখানে খালের কিছু অংশের জায়গা লিজ নিয়েছি। কাজ বন্ধ রাখার জন্য প্রথমে পৌরসভা থেকে নিষেধ করা হয়েছিল। পরে আমি মেয়রের সঙ্গে কথা বলেছি। তিনি কাজ করার জন্য মৌখিক অনুমতি দিয়েছেন।

চাঁদপুর পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুর রহমান দোলন এ বিষয়ে বাংলানিউজকে বলেন, চাঁদপুর পৌরসভা থেকে নিষেধ করার বিষয়টি আমি জেনেছি। তবে তার পরে কি হয়েছে তা আমাকে জানানো হয়নি।

বাংলাদেশ সময়: ১০০২ ঘণ্টা, মে ২২, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।