ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

নীলফামারীতে স্পোর্টস একাডেমি গঠন করা হবে: আসাদুজ্জামান নূর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, জুন ১১, ২০২৩
নীলফামারীতে স্পোর্টস একাডেমি গঠন করা হবে: আসাদুজ্জামান নূর

নীলফামারী: নীলফামারীতে স্পোর্টস একাডেমি গঠনের ঘোষণা দিলেন সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়া জেলা সদরের পূর্ব পঞ্চপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয় দলকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

 

শনিবার (১০ জুন) সন্ধ্যায় শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়নের গৌরব অর্জন করা ওই ফুটবল দলকে সংবর্ধনা প্রদান করে সদর উপজেলা পরিষদ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেন, আমরা জেলায় একটা স্পোটর্স একাডেমি করতে চাই। সে স্পোর্টস একাডেমিতে এ ধরসের ট্যালেনটেন্ড লেভেলে যারা আছে, যাদের মধ্যে প্রতিভা আছে শুধু ফুটবলে নয়, ক্রিকেটে নয়, এথেলেটিক্সে, হাইজাম্পে সামগ্রিকভাবে একটি স্পোর্টস একাডেমি আগামীতে তৈরি করবো। আমাদের প্রতিভাবান ছেলে মেয়ে যারা আছে তাদের আমরা সেখানে সুযোগ করে দিব। এই বাচ্চারা আগামীতে যেন ওরা ঘরে বসে না থাকে, ওরা যেন আরো ওপরের দিকে উঠার সুযোগ পায়।

খেলাধুলার গুরুত্ব তুলে ধরে তিনি আরো বলেন, আমরা কেউ জানি না লিওনেল মেসি কি লেখাপড়া করেছেন, এ বিষয়ে আমরা মাথাও ঘামাইনি কেউ। কিন্তু মেসি বছরে আয় করেন নূন্যতম পক্ষে দেড় হাজার কোটি টাকা। তার নিজের প্রাইভেট প্লেন আছে, যে প্লেনটা নিয়ে শুধু তিনিই ঘুরেন, তার নিজস্ব এক ধরনের ইয়োট আছে (বিলাসি নৌকা) যেগুলো সমুদ্রে থাকে। ব্লিনিয়র যাদের বলি আমরা, কোটি কোটি টাকার মালিক তারা। ফুটবল খেলেই কিন্তু মেসি এ জায়গাটায় পৌঁছেছেন।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত, জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ, জেলা পরিষদের চেয়ারম্যান মো. মমতাজুল হক, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সিভিল সার্জন মো. হাসিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিরুল ইসলাম, সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান সমন্বয়ক সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নবেজ উদ্দিন সরকার।

সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুল মান্নান জানান, গত ২১ মার্চ ঢাকার আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের জাতীয় পর্যায়ের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ওই খেলায় নীলফামারী জেলা সদরের পূর্ব পঞ্চপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ফুটবল (বালক) দল রাজবাড়ি জেলা সদরের বিনোদপুর কলেজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ফুটবল দলকে ২-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। সেদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পুরষ্কার গ্রহণ করে আমাদের চ্যাম্পিয়ন দল।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, জুন ১১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।