ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএনপির বহিষ্কৃত ৬ কাউন্সিলর প্রার্থী নির্বাচিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
বিএনপির বহিষ্কৃত ৬ কাউন্সিলর প্রার্থী নির্বাচিত

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত। বেসরকারিভাবে তাকে মেয়র হিসেবে ঘোষণা করা হয়েছে।

এ ছাড়া ৩০টি সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন ৪১ প্রার্থী। যাদের মধ্যে বিএনপি থেকে বহিষ্কৃত প্রার্থীরাও রয়েছেন।

সোমবার (১২ জুন) দিনভর ভোট গ্রহণ শেষে বরিশাল সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির ফলাফল প্রকাশ করেন। এ সময় তিনি মেয়র ও বিভিন্ন ওয়ার্ডের জয়ী কাউন্সিলর প্রার্থীর নামও উল্লেখ করেন।

বিএনপি থেকে বহিষ্কৃত হয়েও নির্বাচনে জয়ী নেতারা হলেন ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব সৈয়দ হাবিবুর রহমান ফারুক; ৯ নম্বর ওয়ার্ড যুবদলের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ হুমায়ন কবীর; ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য সচিব মো. জিয়াউল হক; ২৪ নম্বর বিএনপির সাবেক সভাপতি ও মহানগরের সাবেক সহ-সভাপতি মো. ফিরোজ আহমেদ; ২৮ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির ও বরিশাল মহানগর আহ্বায়ক কমিটির সদস্য ও ১০ নম্বর সংরক্ষিত আসনে রাশিদা পারভীন।

এদিকে জামায়াতে ইসলামীর ৪ নেতা চারটি ওয়ার্ড থেকে নির্বাচন করেন। তার মধ্যে শুধু ২৭ নম্বর ওয়ার্ডে মনিরুজ্জামান তালুকদার নামে একজন জয় পেয়েছেন।

জয়ী প্রার্থীদের সঙ্গে কথা হলে তারা জানিয়েছে, দল থেকে বহিষ্কার হলেও জনগণের কাছে গ্রহণযোগ্যতা থাকায় তারা নির্বাচিত হয়েছেন। জনগণের জন্যই তারা কাজ করতে চান। দেশ ও দশের উন্নতির জন্য তারা কাজ করে যাবেন।

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।