ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে নৌবন্দর নির্মাণে ক্ষতিগ্রস্ত ৭৪ ব্যবসায়ীকে চেক হস্তান্তর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
চাঁদপুরে নৌবন্দর নির্মাণে ক্ষতিগ্রস্ত ৭৪ ব্যবসায়ীকে চেক হস্তান্তর

চাঁদপুর: চাঁদপুরে আধুনিক নৌবন্দর নির্মাণের জন্য ক্ষতিগ্রস্ত ৭৪ ব্যবসায়ীকে ক্ষতিপূরণ হিসেবে ৯০ লাখ ২৯ হাজার ৯১৯ টাকার চেক দেওয়া হয়েছে।

বুধবার (১৪ জুন) দুপুরে শহরের বাগাদী রোডে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ এস্টেট এলাকার রেস্ট হাউজে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের হাতে এসব চেক তুলে দেন প্রধান অতিথি যুগ্ম সচিব ও বিআইডব্লিউটিএর সদস্য (প্রকৌশল) ড. এ কে এম আজাদুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, উন্নয়নের জন্য আমাদের পরিবর্তন করতে হবে। সরকারের কাজে সবাইকে সহযোগিতা করতে হবে। আজকে যারা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আপনারাও এই উন্নয়নের অংশীদার। আপনাদের উচ্ছেদ নয়, প্রতিস্থাপন করা হচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলার স্বপ্ন দেখেছেন। আমরা সবাই হলাম সেই স্বপ্নের সোনার বাংলার একজন কর্মী। বিআইডব্লিউটিএর কাজ হলো নরসুন্দরের মতো। মানে যেখানে নদীতে চর পড়েছে, সৌন্দর্য নষ্ট হয়েছে তা ফিরিয়ে আনা।

তিনি বলেন, দেশের যেকোনো বড় ধরনের উন্নয়ন কাজে প্রথমে যারা সম্পদ, অর্থ ও বিভিন্নভাবে সহযোগিতা করেন, তারা স্মরণীয় হয়ে থাকেন। পরবর্তী প্রজন্মের জন্য এটি উদাহরণ হয়ে থাকে। চাঁদপুর নামে জনপদ কেন পরিচিত। তা হচ্ছে চাঁদপুরের নদী ও ইলিশ। চাঁদপুরের নদীগুলোকে বাঁচিয়ে রাখতে হবে। আশা করছি আপনারা নিজস্ব জায়গা থেকে সরকারের উন্নয়ন কাজে সহযোগিতা করবেন।

অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও আধুনিক নৌবন্দর নির্মাণ কাজের প্রকল্প পরিচালক মো. আইয়ুব আলীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন- চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান ওসমান গনি পাটোয়ারী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এ এস এম মোসা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত।

উপস্থিত ছিলেন চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা মো. শাহাদাত হোসেন, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শানজিদা শাহনাজ, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এ এইচ এম আহসান উল্লাহ, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ফরিদা ইলিয়াছ, কাউন্সিলর মো. সফিকুল ইসলামসহ সুধীজন।

বিশ্ব ব্যাংকের আর্থিক সহায়তায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ কর্তৃক বাস্তবায়নাধীন "বাংলাদেশ আঞ্চলিক নৌ-পরিবহন প্রকল্প-১" শীর্ষক প্রকল্পের অধীনে চাঁদপুরে আধুনিক প্যাসেঞ্জার টার্মিনাল নির্মাণ কাজ খুব শিগগিরই শুরু হবে। সেই লক্ষ্যে নির্মাণ কাজটি শুরু করার আগে ৭৪ জন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীকে এই টাকা দেওয়া হয়।

নৌবন্দর নির্মাণ কাজের প্রকল্প পরিচালক আইয়ুব আলী জানান, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের চেক প্রাপ্তির এক সপ্তাহের মধ্যে বর্তমান স্থান ত্যাগ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জুন ১৪, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।