ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: জড়িতদের শাস্তির দাবি সাতক্ষীরার সাংবাদিকদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: জড়িতদের শাস্তির দাবি সাতক্ষীরার সাংবাদিকদের

সাতক্ষীরা: বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমকে হত্যার প্রতিবাদ ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিৃবতি দিয়েছেন সাতক্ষীরায় কর্মরত সাংবাদিকরা।

বৃহস্পতিবার (১৫ জুন) এক বিবৃতিতে তারা এই দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের হত্যাকাণ্ডের মধ্যদিয়ে একটি কলঙ্কজনক অধ্যায়ের সৃষ্টি হয়েছে। এই হত্যাকাণ্ড গোটা সাংবাদিক সমাজকে ভীতসন্ত্রস্ত করে তুলেছে।

বিবৃতি দাতারা হলেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, সাবেক সভাপতি মনিরুল ইসলাম মিনি, সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাবেক সহ-সভাপতি আব্দুল ওয়াজেদ কচি, সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বারী, সাবেক সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস, সাতক্ষীরা সাংবাদিক ঐক্যের সদস্য সচিব শরীফুল্লাহ কায়সার সুমন, সাতক্ষীরা টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আহ্বায়ক আবুল কাসেম, সদস্য সচিব আমিনা বিলকিস ময়না, সাতক্ষীরা সাংবাদিক কেন্দ্রের সমন্বয়ক আহসানুর রহমান রাজীব।

উল্লেখ্য, গোলাম রাব্বানী নাদিম বকশিগঞ্জ উপজেলার নিলাখিয়া ইউনিয়নের গোমের চর গ্রামের আবদুল করিমের ছেলে।

বুধবার (১৪ জুন) রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা পৌনে ৩টার দিকে তিনি মারা যান।

নাদিম হত্যাকাণ্ড সম্পর্কে আরও পড়তে ক্লিক করুন

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।