ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

নাদিম হত্যা: খুনীদের দ্রুত গ্রেপ্তারের দাবি হবিগঞ্জ প্রেসক্লাবের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
নাদিম হত্যা: খুনীদের দ্রুত গ্রেপ্তারের দাবি হবিগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম

হবিগঞ্জ: জামালপুরে বাংলানিউজের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে খুনীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছে হবিগঞ্জ প্রেসক্লাব।

বৃহস্পতিবার (১৫ জুন) সন্ধ্যায় হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ নাহিজ ও সাধারণ সম্পাদক প্রদীপ দাশ সাগর এ ঘটনায় বিবৃতি দেন।

বিবৃতিতে বলা হয়, নাদিম হত্যা, শুধুই হত্যাকাণ্ড নয়; এ হত্যাকাণ্ড দেশের স্বাধীন সাংবাদিকতায় চরম কুঠারাঘাত।

তারা খুনীদের দ্রুত গ্রেপ্তারের আওতায় এনে শাস্তি নিশ্চিতের দাবি জানিয়েছেন, অন্যথায় কঠোর কর্মসূচি হাতে নেওয়ার হুঁশিয়ারি দেন।

সাংবাদিক নাদিম জামালপুর জেলার বকশিগঞ্জ উপজেলার নিলাখিয়া ইউনিয়নের গোমেরচর গ্রামের আবদুল করিমের ছেলে।

তিনি বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর জেলা প্রতিনিধি ও একাত্তর টেলিভিশনের বকশীগঞ্জ উপজেলা প্রতিনিধির দায়িত্বে ছিলেন।

বুধবার (১৪ জুন) অফিসের কাজ শেষে রাত ১০টার দিকে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম ও তার সহকর্মী আল মুজাহিদ বাবু। পথে বকশিগঞ্জ পাথাটিয়ায় এলে সামনে থেকে অতর্কিত আঘাত করে চলন্ত মোটরসাইকেল থেকে তাকে ফেলে দেওয়া হয়।

এরপর দেশীয় অস্ত্রধারী ১০-১২ জন দুর্বৃত্ত তাকে সড়ক থেকে মারধর করতে করতে টেনে অন্ধকার গলিতে নিয়ে যায় এবং তার মাথা ও শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি আঘাত করে। সে সময় সহকর্মী মুজাহিদ তাদের আটকাতে গেলে তাকেও মারধর করে দুর্বৃত্তরা।

পরে মুমূর্ষু অবস্থায় সহকর্মী মুজাহিদ ও স্থানীয়রা তাকে হাসপাতালে নিয়ে যান। কিন্তু আঘাত গুরুতর হওয়ায় সেখানকার চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠান। বৃহস্পতিবার (১৫ জুন) দুপুর পৌনে ৩টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নাদিমের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।