ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: খুনিদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম লক্ষ্মীপুর প্রেসক্লাবের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: খুনিদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম লক্ষ্মীপুর প্রেসক্লাবের

লক্ষ্মীপুর: বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম হত্যার ঘটনায় লক্ষ্মীপুরে প্রতিবাদ সভা করা হয়েছে।  

প্রতিবাদ সভা থেকে সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন বক্তারা।

একই সঙ্গে দ্রুত বিচার ট্রাইব্যুনালে হত্যাকারীদের বিচারের দাবি জানানো হয়েছে।  

বৃহস্পতিবার (১৫ জুন) সন্ধ্যায় লক্ষ্মীপুর প্রেসক্লাবের আয়োজনে জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যম সাংবাদিকরা অংশ নিয়ে এ হুঁশিয়ারি দেন।  

লক্ষ্মীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল সভাপতিত্বে ও কালবেলার প্রতিনিধি মীর ফরহাদ হোসেন সুমনের সঞ্চালনায় এতে বক্তব্য দেন ভোরের কাগজের কামাল হোসেন, করতোয়ার একিউএম শাহাবুদ্দিন, ভোরের ডাকের কামাল উদ্দিন, দেশ টিভির সাইফুল ইসলাম স্বপন, সময় টিভির মাজহারুল আনোয়ার টিপু, কালের কণ্ঠের কাজল কায়েস, বিজনেস স্ট্যান্ডার্ডের সানা উল্লাহ সানু, আর টিভির পলাশ সাহা, বিজনেস বাংলাদেশের নাজিম উদ্দিন রানা প্রমুখ।  

বক্তারা বলেন, দুর্নীতিবাজ ও লুটেরাদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করলেই সাংবাদিকদের ওপর দুস্কৃতিকারীরা হামলে পড়ে। জামালপুরের ইউপি চেয়ারম্যান মাহমুদ আলম বাবুর অপকর্মের সংবাদ প্রকাশ করায় সাংবাদিক নাদিমকে পিটিয়ে হত্যা করা হয়েছে। নাদিম হত্যার বিচারে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। অতীত থেকেই সাংবাদিকরা নির্যাতিত হয়ে আসছে। আর কত প্রতিবাদ করব। এমন নির্যাতন আর কবে বন্ধ হবে। আমরাতো দেশের মানুষের জন্য কাজ করছি। সাংবাদিকরা কখনোই দেশবিরোধী কাজ করে না। আর কোনো সাংবাদিক ভাইকে হত্যা-নির্যাতন ও মিথ্যা মামলার শিকার হতে দেখতে চাই না। অবিলম্বে এ হত্যাকাণ্ডে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি।  

লক্ষ্মীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল বলেন, ২৪ ঘণ্টার মধ্যে নাদিম হত্যার মূল হোতাকে গ্রেপ্তারের দাবি জানাচ্ছি। তা না হলে লক্ষ্মীপুর থেকে মানববন্ধন ও কলম বিরতিসহ কঠোর কর্মসূচি নেওয়া হবে।  

প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন, সময় টিভির প্রতিনিধি মাহবুবুল ইসলাম ভূঁইয়া, জিটিভির নিজাম উদ্দিন, সিনিয়র সাংবাদিক আনোয়ার রহমান বাবুল, ডেইলি সানের রেজাউল করিম পারভেজ, মানবজমিনের মো. ইউছুফ, বাংলানিউজের মো. নিজাম উদ্দিন, বাংলা টিভির জামাল উদ্দিন রাফি, চ্যানেল টোয়েন্টিফোরের সোহেল রানা, বণিকবার্তার রাকিব হোসেন রনি, শেয়ারবিজের জুনায়েদ আহম্মেদ, সংবাদ সারাবেলার মাহমুদুর রহমান মঞ্জু, ঢাকামেইলের রুবেল হোসেন, আলোকিত সকালের রাজীব হোসেন রাজু, ভোরের মালঞ্চের সাগর ওয়াহিদ ফরহাদ ও লাখো কণ্ঠের নুর মোহাম্মদ প্রমুখ।

সাংবাদিক নাদিম জামালপুর জেলার বকশিগঞ্জ উপজেলার নিলাখিয়া ইউনিয়নের গোমেরচর গ্রামের আবদুল করিমের ছেলে।

গত ১০ মে জামালপুরের বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে নিয়ে সংবাদ সম্মেলন করেন তার দ্বিতীয় স্ত্রী সাবিনা ইয়াসমিন। এ নিয়ে সংবাদ করেন গোলাম রাব্বানী নাদিম। পরে ১৪ মে তার স্ত্রীর বক্তব্য নিয়ে আরও একটি সংবাদ প্রকাশিত হয়। এরপর ২০ মে সাবিনা ইয়াসমিন তার স্বামী বাবুকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার অথবা পদ থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন। এ নিয়েও সংবাদ করেন নাদিম। এর আগে গত ১৪ মে ময়মনসিংহ সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে জামালপুরের নাদিমসহ দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা করেন চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু। ১৪ জুন আদালত মামলাটি খারিজ করে দেন। এদিন রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় এলে অস্ত্রধারী ১০-১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর দিনগত রাত ১২টার দিকে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়।

অভিযুক্ত বাবু সাধুরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

আরও পড়ুন
নাদিম হত্যাকাণ্ড

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।