ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইলে মাদক মামলায় যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, জুন ২০, ২০২৩

টাঙ্গাইল: টাঙ্গাইলে মাদক মামলায় এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই মামলায় একজনকে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও অপর এক যুবককে মামলায় নির্দোষ প্রমাণিত হওয়া বেকসুর খালাম দেন অতিরিক্ত জেলা দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ মোস্তফা শাহারিয়ার খান।

 

মঙ্গলবার (২০ জুন) বিকেলে তিনি এই রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় যাবজ্জীবন দণ্ডিত আসামি মো. মিজানুর রহমান (২২) আদালতে উপস্থিত ছিলেন। এসময় অপর এক আসামি রাসেল মিয়া আদালতে অনুপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত মিজানুর রহমান জেলার সখীপুর উপজেলার নলুয়া গ্রামের আড়ালিয়াপাড়া গ্রামের ফজলুল করিমের ছেলে। দুইবছরের কারাদণ্ডপ্রাপ্ত একই গ্রামের মৃত আবুল মিয়ার ছেলে রাসেল মিয়া (২৫)। এবং মামলায় খালাস পাওয়া একই উপজেলার যাদবপুর গ্রামের আব্দুর করিমের ছেলে মো. পাভেল মিয়া (২৫)।  

টাঙ্গাইলের অতিরিক্ত পিপি খোরশেদ আলম জানান, টাঙ্গাইলের গোয়েন্দা পুলিশ (ডিবি) ২০১৯ সালের ২ জুন গোপন খবরের ভিত্তিতে সখীপুরের নলুয়া আড়ালিয়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে দণ্ডিত মিজানুর রহমানের কাছ থেকে এক হাজার ২পিচ ইয়াবা ট্যাবলেট ও ১৫০ গ্রাম হিরোইন জব্দ করে। এছাড়া রাসেলের কাছ থেকে একশ পিচ ইয়াবা ও ১০ গ্রাম হিরোইন জব্দ করে।

এ ঘটনায় জেলা ডিবির (উত্তর) উপ-পরিদর্শক নুরুজ্জামান বাদী হয়ে ৫ জনের নামে মামলা দায়ের করে।  

পরে সখীপুর থানার এসআই ছবেদ আলী তদন্ত শেষে ২০১৯ সালে ৩১ জুলাই আসামি মিজানুর রহমান, রাসেল মিয়া ও পাভেল মিয়ার বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করেন। মামলার প্রধান আসামি মিজানুর রহমান গ্রেপ্তার হওয়ার পর থেকে রায় ঘোষণা পর্যন্ত জেলা কারাগারে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।