ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ট্রেনের ইঞ্জিনে ওঠা নিয়ে তর্কের জেরে ট্রেনচালককে পাথর নিক্ষেপ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, জুন ২১, ২০২৩
ট্রেনের ইঞ্জিনে ওঠা নিয়ে তর্কের জেরে ট্রেনচালককে পাথর নিক্ষেপ

নরসিংদী: নরসিংদী রেলস্টেশনে ট্রেনের ইঞ্জিনে ওঠা নিয়ে চালকের সঙ্গে তর্কের জেরে তাকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করেছেন কয়েকজন তরুণ। এতে ইঞ্জিনের বগির একটি জানালার গ্লাস ভেঙে গেছে।

তবে অল্পের জন্য পাথরের আঘাত থেকে রক্ষা পেয়েছেন ট্রেনচালক।

মঙ্গলবার (২১ জুন) রাত পৌনে ১০টার দিকে রেলস্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মে সিলেটগামী আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনে এ ঘটনা ঘটে। এ সময় ট্রেনটি স্টেশনে প্রায় ২০ মিনিট দাঁড়িয়ে ছিল।

রেলওয়ে পুলিশ জানায়, ট্রেনটি এদিন রাতে ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে সিলেটের উদ্দেশে ছেড়ে আসে। এটি বিমানবন্দর রেলস্টেশনে যাত্রাবিরতি দিলে ইঞ্জিনে চড়ে ভ্রমণ করতে চান নরসিংদীর কয়েকজন তরুণ যাত্রী। এ সময় ট্রেনচালক তাদের বাধা দেন এবং তাদের সেখান থেকে নামিয়ে যাত্রীদের জন্য নির্দিষ্ট বগিতে ভ্রমণ করতে বলেন। এতে ওই তরুণরা ক্ষিপ্ত হয়ে চালকের সঙ্গে তর্কে জড়ান এবং দেখে নেওয়ার হুমকি দেন। একপর্যায়ে তারা ইঞ্জিন থেকে নেমে বগিতে চলে যান।

পরে রাত পৌনে ১০টার দিকে ট্রেনটি নরসিংদী রেলস্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মে যাত্রাবিরতি দেয়। এ সময় ওই তরুণরা এগিয়ে এসে ট্রেনচালকের সঙ্গে আবার তর্কে জড়ান। বাগবিতণ্ডার এক পর্যায়ে তারা রেললাইনের পাথর কুড়িয়ে চালক বরাবর ছুড়ে মারেন। এতে অল্পের জন্য রক্ষা পান চালক। তবে পাথরের আঘাতে ট্রেনের ইঞ্জিনের একটি জানালা ভেঙে গেছে। পরে দ্রুত ওই তরুণরা ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

ঘটনার সময়ের একটি ভিডিও এসেছে বাংলানিউজের কাছে। ভিডিওতে দেখা গেছে, কয়েকজন তরুণ ক্ষিপ্ত হয়ে ইঞ্জিনের চালকের দিকে তেড়ে আসছেন। একজন মুরুব্বি তাদের আটকানোর চেষ্টা করছেন। আর চালককে বলতে শোনা যাচ্ছে, 'তোদের ছবি উঠিয়ে নিয়ে গেলাম, তোদের সবগুলোর নামে মামলা দেব। ' এ সময় উভয় পক্ষকেই গালিগালাজ করতে শোনা যায়।

নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির (ইনচার্জ) উপ-পরিদর্শক কার্তিক চন্দ্র রায় বলেন, ইঞ্জিনে চড়ে ভ্রমণ করতে বাধা দেওয়ায় আক্রোশে তারা নরসিংদীতে নেমে চালককে গালিগালাজ করেন। এ সময় তারা পাথর নিক্ষেপ করলে জানালা ভেঙে যায়। কিন্তু চালক কোনো আঘাত পাননি। পরে তারা দৌড়ে পালিয়ে যান। এ ঘটনায় চালক আমাদের কোনো অভিযোগ দেননি। তবে আমরা জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনার চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, জুন ২১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।