ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নেশাগ্রস্তদের অজ্ঞান করে রক্ত বিক্রি করতেন জলিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, জুন ২২, ২০২৩
নেশাগ্রস্তদের অজ্ঞান করে রক্ত বিক্রি করতেন জলিল আটক আব্দুল জলিল

সাভার (ঢাকা): ঢাকার সাভারে অভাবগ্রস্ত ও নেশাগ্রস্তদের টার্গেট করে কৌশলে বাসায় নিয়ে অজ্ঞান করে শরীর থেকে রক্ত বের করে বিক্রি করার অপরাধে আব্দুল জলিল (৫৬) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২২ জুন) দুপুর ১২টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন সাভার মডেল থানার পরিদর্শক (ইন্টেলিজেন্স) নয়ন কারকুন।

এর আগে, বুধবার (২১ জুন) রাতে সাভারের থানা রোডের ওয়েল ফুডের দ্বিতীয় তলায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটক আবদুল জলিল পাবনা জেলার চাটমোহর থানার মৃত ইমান আলীর ছেলে। তিনি সাভারের থানা রোডের ওয়েল ফুডের দ্বিতীয় তলায় ভাড়া থেকে প্রায় বছর জুড়ে রক্ত সংগ্রহ করে বিক্রি করেছেন।

জলিল বলেন, রক্ত তো জোর করে নেওয়া সম্ভব নয়। কৌশলেই নিতে হয়। আমি ভুল স্বীকার করেছি। এসব রক্ত রাজধানীর পান্থপথের আলিফ, কলেজ গেটের রাজধানী, কলেজ গেইটের বাংলাদেশ ব্লাড ব্যাংক ও গ্রীনরোডের নিরাপদ হাসপাতালে ১২০০ টাকার বিনিময়ে বিক্রি করেছি।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় সাভারের থানা রোডে অভাবগ্রস্ত ও নেশাগ্রস্তদের কৌশলে বাসায় ডেকে নিয়ে অজ্ঞান করতো জলিল। পরে তাদের শরীর থেকে রক্ত সংগ্রহ করে বিক্রি করতেন। এমন খবর পেয়ে অভিযানে নামে পুলিশ। পরে রাতে জলিলকে আটক করা হয়। এ সময় তার সংগ্রহে থাকা ১০ ব্যাগ রক্ত ও রক্ত সংগ্রহের বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

সাভার মডেল থানার পরিদর্শক (ওসি ইন্টেলিজেন্স) নয়ন কারকুন বলেন, আটকের বিরুদ্ধে মামলা করে দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে তার অপকর্মের কথা স্বীকার করেছেন।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জুন ২২, ২০২৩
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।