ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আলভী হত্যার বিচার ও ঘাতকদের কঠোর শাস্তি দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জুন ২২, ২০২৩
আলভী হত্যার বিচার ও ঘাতকদের কঠোর শাস্তি দাবি

বরিশাল: কলেজ শিক্ষার্থী তাজিম আহম্মেদ আলভী হত্যার বিচার ও সড়কের ঘাতকদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন সরকারি বরিশাল কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে বরিশাল নগরের সদর রোডে সরকারি বরিশাল কলেজ শিক্ষার্থীদের আয়োজনে এক মানববন্ধন কর্মসূচিতে এ দাবি জানানো হয়।

এসময় তারা বাসচাপায় নিহত তাজিম আহম্মেদ আলভী হত্যার প্রতিবাদ জানিয়ে নিরাপদ সড়কের দাবিও জানান।  

কর্মসূচিতে বক্তব্য রাখেন- সরকারি বরিশাল কলেজের শিক্ষার্থী জান্নাতুল নিপু, রাইদুল ইসলাম সাকিব, সাজ্জাদ হোসেন ও জান্নাতুল ফেরদৌস জেবা।

এসময় বক্তারা বলেন, গত ১৮ জুন গৌরনদী থেকে ফেরার পথে আমাদের সহপাঠী, বন্ধু ও বরিশাল কলেজের শিক্ষার্থী তাজিম আহম্মেদ আলভীকে ‘ডলফিন’ নামের একটি বাস পেছন থেকে ধাক্কা দেয়। এতে সে গুরুতর আহত হয়। পরে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়।

শিক্ষার্থী বলেন, আমরা মনে করি, পেছন থেকে গাড়ি দিয়ে আঘাত করে তাজিমকে হত্যা করা হয়েছে। তাজিমের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

তারা আরও বলেন, আমরা দেখেছি, কিভাবে দিনের পর দিন সড়কে ছাত্রদের হত্যা করা হচ্ছে। কিন্তু নিরাপদ সড়ক আইন পাশের পরও তার বাস্তব কোনো প্রয়োগ নেই। কিছুদিন আগেও আমরা দেখেছি, ঢাকায় ফ্লাইওভারের কাজ চলাকালে উপর থেকে রড পড়ে সরাসরি মাথায় ঢুকে গিয়ে সেখানেই এক স্কুলছাত্র মারা যায়। এগুলো কী দুর্ঘটনা? নাকি হত্যা? আমরা বলি, এগুলো হত্যাকাণ্ড।

বক্তারা বলেন, ভাষা আন্দোলন থেকে শুরু করে ৬২-র শিক্ষা আন্দোলন, ৬৯-এর গণঅভ্যুত্থান, ৭১-এর স্বাধীনতা সংগ্রাম এবং যুদ্ধ পরবর্তী সময়ে ৯০-এর স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনসহ কোটা সংস্কার আন্দোলন, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনসহ সকল মুক্তির জন্য ছাত্র সমাজ লড়েছে, তাদের জীবন দিয়েছে। আজকে আমার ভাইকে হত্যা করা হয়েছে। এর বিচার যদি না করা হয়, তবে আজকে শুধু বরিশাল কলেজের শিক্ষার্থী কিংবা গুটি কয়েক শিক্ষার্থী নয়, আরও বড় পরিসরে, পুরো বরিশাল কিংবা গোটা দেশকে অচল করে দেবো আন্দোলন তৈরি করে। এখানে দাঁড়ানো প্রত্যেকটা ছাত্রই তাজিম। আমরাও নিরাপদ সড়কের জন্য জীবন দিতে প্রস্তুত। আমার ভাইয়ের হত্যা বিচার না করা পর্যন্ত আমরা রাজপথ ছাড়ছি না। দরকার হলে ছাত্রসমাজ রাজপথ দখলে নেবে। ছাত্রদের বুকের তাজা রক্তে সকল অন্যায় অবিচার ধ্বংস হয়ে যাবে।

মানববন্ধন কর্মসূচিতে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে তাজিমকে ধাক্কা দেওয়া ডলফিন পরিবহনের বাস চালকের শাস্তি ও ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি করা হয়।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, জুন ২২, ২০২৩
এমএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।