ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাইবান্ধা মহিলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আজীবন বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
গাইবান্ধা মহিলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আজীবন বহিষ্কার

গাইবান্ধা: গাইবান্ধা জেলা মহিলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক শ্যামলী আক্তারকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (২৩ জুন) বিকেলে গাইবান্ধা জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি লুদমিলা পারভীন ছন্দা ও সাধারণ সম্পাদক মাহামুদা পারুল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গাইবান্ধা আওয়ামী লীগের জেলা মহিলা সাংগঠনিক সম্পাদক মোছা. শ্যামলী আক্তার দলকে ব্যবহার করে নিজের স্বার্থ চরিতার্থের জন্য বেপরোয়াভাবে দলের গঠনতন্ত্র বহির্ভূত কার্যকলাপে লিপ্ত হয়েছেন। এ জন্য তাকে মহিলা আওয়ামী লীগ গাইবান্ধা জেলা শাখাসহ সংগঠনের সব পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হলো।

শ্যামলী আক্তার জেলার পলাশবাড়ী পৌরশহরের নুনিয়াগাড়ী গ্রামের মরহুম বীর মুক্তিযোদ্ধা আজিজার রহমানের মেয়ে।

এর আগে বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে শ্যামলী আক্তারকে দল থেকে বহিষ্কারের দাবিতে পলাশবাড়ী পৌর শহরের চৌরাস্তা মোড়ে রংপুর-ঢাকা মহাসড়কে মানববন্ধন ও ঝাড়ু মিছিল করেন ভুক্তভোগীরা।

সেই মানববন্ধনে বক্তব্য রাখেন, পৌর মেয়র গোলাম সারওয়ার বিপ্লব, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি নির্মল মিত্র, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সভাপতি ওয়ারিছুর রহমান মন্টু, সাধারণ সম্পাদক মনজুর কাদির মুকুল ও পলাশবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রতন প্রমুখ।

সেখানে বক্তারা বলেন, নুনিয়াগাড়ি গ্রামের মৃত বীর মুক্তিযোদ্ধা মরহুম আজিজার রহমানের মেয়ে শ্যামলী আক্তার একজন মামলাবাজ নারী। তিনি দীর্ঘদিন থেকে দলীয় প্রভাব খাটিয়ে এলাকায় সরকারি-বেসরকারি সম্পদ জবরদখল করে আসছেন। এলাকার নিরীহ মানুষকে মামলা দিয়ে হয়রানি ও নির্যাতন করে আসছেন। তার অত্যাচার থেকে মুক্তির লক্ষ্যে দলীয় পদ থেকে দ্রুত অব্যাহতি দাবি করেন তারা।

মানববন্ধন শেষে বিক্ষোভকারীরা ঝাড়ু মিছিল নিয়ে মহাসড়ক অবরোধ করেন। পরে পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানার আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।