ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

যে কোনো চক্রান্ত ঠেকানোর সামর্থ্য সরকারের আছে: আইজিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
যে কোনো চক্রান্ত ঠেকানোর সামর্থ্য সরকারের আছে: আইজিপি

সাভার (ঢাকা): বাংলাদেশ পুলিশের প্রধান (আইজিপি) আব্দুল্লাহ আল-মামুন চৌধুরী বলেছেন প্রধানমন্ত্রীর নেতৃত্বে এদেশের সব মানুষ স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার জন্য ঐক্যবদ্ধ। যে কোনো ধরনের চক্রান্ত রুখে দেওয়ার সামর্থ্য বাংলাদেশ সরকারের আছে।

শনিবার (২৪ জুন) বিকেল ৩ টার দিকে ঢাকা-আরিচা মহাসড়ক ও নবীনগর-চন্দ্রা মহাসড়ক পরিদর্শন শেষে বাইপাইল ত্রিমোড়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, এদেশের সম্মান, স্বাধীনতা বিনষ্ট করার জন্য দেশীয় যে কুচক্রী মহল জড়িত রয়েছে তাদের চিহ্নিত করার কাজ চলছে। পাশপাশি পররাষ্ট্র মন্ত্রণালয় একনিষ্ঠভাবে আন্তরিকতার সঙ্গে সেই স্বড়যন্ত্র নস্যাৎ করতে কাজ করছে।

তিনি বলেন, আমরা দেশের সবাইকে আশ্বস্ত করতে চাই, জঙ্গিবাদ-সন্ত্রাসবাদসহ সব ধরনের প্রস্তুতি নিয়ে আমাদের সদস্যরা মাঠে থাকবে। আমরা আরেকটি কথা জানাতে চাই, ঈদে ঢাকা ছেড়ে যারা গ্রামের বাড়িতে যাবেন তারা মূল্যবান সম্পদসহ আবাসনের নিরাপত্তা নিশ্চিত করে যাবেন। আমাদের সদস্যরা বিভিন্ন ফ্ল্যাট-বাড়ি এলাকার নিরাপত্তার দায়িত্বে থাকবে।

ঈদ যাত্রায় যাত্রীদের নিরাপত্তা নিয়ে তিনি বলেন, যে কোন প্রয়োজনে আপনারা পুলিশের সহায়তা নিন এবং জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ এ কল করে আমাদের জানান। এই পরিস্থিতিতে আমাদের মোটরসাইকেল টিম সবসময় সড়কে থাকবে। আমাদের সদস্যরা ঠিকঠাক দায়িত্ব পালন করছেন কিনা তা মনিটরিংয়ের জন্য পুলিশের সিনিয়র সদস্যরাও মাঠে থাকবেন। যাত্রীদের নিরাপত্তার জন্য যা করা দরকার, আমরা তা করছি।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, ২৪ জুন , ২০২৩
এসএফ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ