ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডেঙ্গু, অনেকেই দায়িত্বশীল ভূমিকা পালন করছেন না: তাপস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, জুন ২৭, ২০২৩
ডেঙ্গু, অনেকেই দায়িত্বশীল ভূমিকা পালন করছেন না: তাপস ছবি: ডিএইচ বাদল 

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, ডেঙ্গু প্রতিরোধে অনেকেই দায়িত্বশীল ভূমিকা পালন করছেন না। আমরা লক্ষ্য করি এক জায়গায় গেলে সেখানে যখন আমরা লার্ভা পাই; তিন চার সপ্তাহ পর সেখানে গেলে আমরা আবারও লার্ভা পাই।

 

মঙ্গলবার (২৭ জুন) বেলা ১১টায় জাতীয় ঈদগাহ ময়দানে ঈদ-উল-আজহার প্রধান জামাত আয়োজনের সার্বিক প্রস্তুতি পরিদর্শন শেষে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তাপস।

ঈদের সময় ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়া নিয়ে এক প্রশ্নে মেয়র বলেন, ডেঙ্গু মশাকে নিয়ন্ত্রণ করার জন্য আমাদের ব্যাপক কার্যক্রম চলছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শুরু করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম আরো গতিশীল এবং বেগবান করা হবে।  

তিনি বলেন, আমরা জরিমানা করবো। কারণ আমরা দেখেছি এখনো অনেকেই দায়িত্বশীল ভূমিকা পালন করছেন না। কারণ বেশিরভাগ মানুষই অসচেতন। সুতরাং আমরা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানার কার্যক্রম চালিয়ে যাবো। ইতোমধ্যে আমরা কয়েক হাজার স্থান আবাসস্থল শনাক্ত করেছি। কিন্তু আমরা লক্ষ্য করি এক জায়গায় গেলে সেখানে যখন আমরা লার্ভা পাই। তিন চার সপ্তাহ পর সেখানে গেলে আমরা আবারও লার্ভা পাই। সুতরাং সেভাবে আমাদের জনগণের সচেতনতা বৃদ্ধি হচ্ছে না। এজন্য আমরা চিরুনি অভিযান যেটাকে বলে সেভাবে আমরা আমাদের কার্যক্রম চালিয়ে যাবো।  

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, জুন ২৭, ২০২৩
এমআইএইচ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।