ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

বান্দরবান আদালতে ন্যায়কুঞ্জ ভবনের ভিত্তিস্থাপন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, জুলাই ৪, ২০২৩
বান্দরবান আদালতে ন্যায়কুঞ্জ ভবনের ভিত্তিস্থাপন 

বান্দরবান: বান্দরবান জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে ন্যায়কুঞ্জের ভিত্তিস্থাপন করেছেন হাইকোর্টের বিচারপতি মো. হাবিবুল গনি।

মঙ্গলবার (৪ জুলাই) সকালে বান্দরবানে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে ন্যায়কুঞ্জের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

 

এসময় বিচারপতি মো. হাবিবুল গনি বলেন, প্রধান বিচারপতির নিদের্শনায় বিচারপ্রার্থীদের সুবিধার্থে প্রতিটি জেলার দায়রা ও জজ আদালতে এই ন্যায়কুঞ্জ ভবন স্থাপন করার কাজ শুরু হয়েছে, আর এই ভবন নির্মিত হলে দূর-দূরান্ত থেকে আগত বিচারপ্রার্থীরা আদালত প্রাঙ্গণে গিয়ে ভোগান্তিতে পড়বে না।

তিনি আরও বলেন, বান্দরবানের বিভিন্ন মামলা দ্রুত সময়ে নিষ্পত্তি করা এবং আদালত প্রাঙ্গণে আসা বিচারপ্রার্থীদের সবাত্মক সহযোগিতা করার জন্য জেলা ও দায়রা জজ আদালতের সব কর্মকর্তা-কর্মচারী, বিচারক, আইনজীবীসহ সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেন।

গণপূর্ত বিভাগের বাস্তবায়নে প্রায় ৫২ লাখ টাকা ব্যয়ে এই ভবন তৈরি করা হচ্ছে, আর এই ন্যায়কুঞ্জ ভবনে বিচারপ্রার্থীদের জন্য আধুনিক বিশ্রামাগার, সুপেয় খাবার পানির ব্যবস্থা এবং নারী ও শিশুদের বসার জন্য আলাদা কক্ষের ব্যবস্থা করা হচ্ছে।  

ন্যায়কুঞ্জ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে বাংলাদেশ সুপ্রিম কোর্টের ডেপুটি রেজিস্টার কাজী আরাফাত উদ্দিন, জেলা ও দায়রা জজ মো. ফজলে এলাহী ভূঁইয়া, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহআলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী শর্মী চাকমাসহ জেলা ও দায়রা জজ আদালতের কর্মকর্তা-কর্মচারী, বিচারক এবং আইনজীবীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, জুলাই ০৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।