ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাভারে মহাসড়কে অভিযান, ১ লাখ ২২ হাজার টাকা জরিমানা  

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, জুলাই ৬, ২০২৩
সাভারে মহাসড়কে অভিযান, ১ লাখ ২২ হাজার টাকা জরিমানা  

সাভার (ঢাকা): সাভারে মহাসড়কে শৃঙ্খলা ফেরাতে অভিযান চালিয়েছে ঢাকা জেলা প্রশাসন। অভিযানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন পরিবহনের কাছ থেকে এক লাখ ২২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

 

বৃহস্পতিবার (৬ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাসুমা আক্তার।  

তিনি বলেন, সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৬৬, ৭৫ এবং ৯২ ধারায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় গাড়ির ফিটনেস না থাকা, লাইসেন্স না থাকা, রোড পারমিট না থাকা, মোটরসাইকেলে চালকসহ দুইয়ের অধিক যাত্রী পরিবহন এবং হেলমেট না থাকা, উল্টো পথে গাড়ি চালানো-  ইত্যাদি অপরাধ আমলে নিয়ে ভ্রাম্যমাণ আদালত আইন ২০০৯ অনুযায়ী বিভিন্ন পরিমাণ অর্থদণ্ড দেওয়া হয়। এ সময় মোট ১৩টি মামলায় এক লাখ ২২ হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়।  

অভিযানে গাড়ির চালক ও যাত্রীদের সড়ক পরিবহন আইন ২০১৮ এর বিভিন্ন ধারা সম্পর্কে অবহিত করা হয়। জনস্বার্থে এবং নিরাপদ সড়ক নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে বলে জানান তিনি।  

এদিকে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে সড়কের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে লেগুনাসহ বিভিন্ন পরিবহনকে মামলা দেওয়া হয়েছে। অভিযানে উপস্থিত ছিলেন- ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাহিদুল ইসলাম, সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র শাহ, সাভার টিআই অ্যাডমিন শহিদুল ইসলামসহ পুলিশের কর্মকর্তারা।  

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, জুলাই ৬, ২০২৩
এসএফ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।