ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নয়াপল্টন এলাকায় মোবাইল ইন্টারনেট বন্ধ 

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
নয়াপল্টন এলাকায় মোবাইল ইন্টারনেট বন্ধ 

ঢাকা: বিএনপির সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর নয়াপল্টন এলাকায় মোবাইল ইন্টারনেট সেবা পাওয়া যাচ্ছে না।

আজ বুধবার (১২ জুলাই) দুপুর থেকে ওই এলাকায় মোবাইলে থ্রিজি ও ফোর জি সেবায় বিঘ্ন ঘটছে বলে জানা গেছে।

 

মোবাইল ইন্টারনেট বন্ধ থাকার কারণে ইন্টারনেট ব্রাউজ করা যাচ্ছে না। ভয়েস কলের ক্ষেত্রেও নেটওয়ার্ক বিঘ্ন ঘটছে।

একটি মোবাইল অপারেটরের একজন কর্মকর্তা জানিয়েছেন, থ্রিজি এবং ফোরজি বন্ধ রয়েছে। তবে টুজি চালু রয়েছে। আর সন্ধ্যার পর থ্রিজি এবং ফোরজি চালু হবে।

নয়া পল্টন এলাকায় দায়িত্ব পালন করা একজন সাংবাদিক জানিয়েছেন, দুপুর থেকে মোবাইলে ইন্টারনেট পাওয়া যাচ্ছে না। ফলে ইন্টারনেট ব্রাউজ করতে পারছেন না।

এদিকে নয়াপল্টনে মোবাইল ইন্টারনেট বন্ধের নিন্দা জানিয়েছেন বাংলাদেশ মোবাইল ফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ।  

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, আজ ইন্টারনেট পরিষেবা বন্ধ করা এলাকায় অনেক গুরুত্বপূর্ণ হাসপাতাল, রাজধানীর বড় বাণিজ্যিক এলাকা, স্কুল কলেজ এমনকি রাষ্ট্রের সবচাইতে গুরুত্বপূর্ণ সচিবালয় রয়েছে। লাখ লাখ মানুষ যেমন তার গুরুত্বপূর্ণ কাজকর্ম করতে পারছে না, ঠিক একইভাবে আজকের সভা সমাবেশের সংবাদ পরিবেশন করতেও প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছেন গণমাধ্যম কর্মীরা।  

তিনি আরও বলেন, বাংলাদেশ যখন আন্তর্জাতিক বিশ্বে আধুনিক গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে চাচ্ছে তখন ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া আধুনিক গণতান্ত্রিক রাষ্ট্রের পরিপন্থী। সরকারের সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান থাকবে নাগরিকের অতিগুরুত্বপূর্ণ মৌলিক পরিষেবা বন্ধ না করে অন্য কোন পন্থায় বা রাজনৈতিক মাঠে রাজনীতি মোকাবেলা করার।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
এমআইএইচ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।