ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

শাবিপ্রবিতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু 

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, জুলাই ২২, ২০২৩
শাবিপ্রবিতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু 

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) নির্মাণাধীন ভবনের ৯তলা থেকে পড়ে মো. আরিফুল হক নামে এক শ্রমিক মৃত্যুবরণ করেছেন।

শনিবার (২২ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

নিহত আরিফুল হকের বাড়ি রংপুর জেলায়।

তিনি বাংলানিউজকে জানান, বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইআইসিটি) ভবনে কাজ করতে গিয়ে এক শ্রমিক পড়ে গিয়েছিল। পরে তাকে আহত অবস্থায় হাসপাতালে আনা হলে সেখানে তিনি মৃত্যুবরণ করেন।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ওই শ্রমিকের পরিবারের সঙ্গে কথা বলেছেন। আইনানুগ প্রক্রিয়া শেষ হলে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং সেকশন টিকাদার প্রতিষ্ঠানের সঙ্গে কথা বলে ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে।

প্রসঙ্গত, চলতি বছরের গত ১৮ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের সিভিল অ্যান্ড ইনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ওয়ার্কশপে কাজ করতে গিয়ে ৩ তলা থেকে পড়ে গুরুতর আহত হয় নাঈম আহমেদ (১৯) নামে এক শ্রমিক। নাক-মুখ দিয়ে প্রচুর রক্তক্ষরণ হলে তাকে আইসিইউতে ভর্তি হয়। হাসপাতালে ভর্তির ২দিন পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনার ছয় মাস না যেতেই নয় তলা ভবন থেকে পড়ে আরেক শ্রমিকের মৃত্যু হলো।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, জুলাই ২২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।