ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দ্রুত অবকাঠামো হলে ফোরলেনের সুফল পাবে জনগণ: প্রণয় ভার্মা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
দ্রুত অবকাঠামো হলে ফোরলেনের সুফল পাবে জনগণ: প্রণয় ভার্মা

ব্রাহ্মণবাড়িয়া: দ্রুত অবকাঠামো হয়ে গেলে ফোরলেন প্রকল্প থেকে জনগণ সুফল পাবে বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা।

তিনি সোমবার (২৪ জুলাই) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নদীবন্দর এবং আখাউড়া স্থলবন্দর পরিদর্শন করেন।

 

দুপুরে আশুগঞ্জ পৌঁছে আশুগঞ্জ নদীবন্দর থেকে আখাউড়া স্থলবন্দর পর্যন্ত নির্মাণাধীন ফোরলেন মহাসড়কের কাজের অগ্রগতি পরিদর্শন করেন তিনি।  

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা মূলত উন্নত যোগাযোগ পরিকাঠামো ব্যবহার করে দুই দেশের মধ্যে অর্থনৈতিক গতিশীলতা, জনগণের সুযোগ সুবিধা, সাংস্কৃতিক বিনিময়সহ বিভিন্ন বিষয় আরও সুবিধাজনক করার চেষ্টা করছি। যা গত কয়েক বছর ধরে দুই দেশের প্রধানমন্ত্রীদের মধ্যে সংক্ষিপ্তভাবে আলোচনা করা হয়েছে। আমি মনে করি, এসব প্রকল্প যোগাযোগ ব্যবস্থার রূপান্তরকে সহজতর করে অনেক দূর এগিয়ে যাবে। তাই আমরা আশাবাদী। এখানে কিছু সমস্যা রয়েছে, যেগুলোর জন্য প্রকল্প বাস্তবায়নে দেরি হচ্ছে। আমরা সেসব সমস্যার সমাধান করতে এসেছি। আশা করি, আমরা বাংলাদেশি কর্তৃপক্ষের কাছ থেকে সমর্থন পাব এবং তারা প্রক্রিয়াটি ত্বরান্বিত করতে সক্ষম হবেন। যত তাড়াতাড়ি আমরা এসব প্রকল্প বাস্তবায়ন করব, তত দ্রুত সুফল আসবে। এটাই আমাদের এ সফরের উদ্দেশ্য।  

তিনি আরও বলেন, বাংলাদেশে এমন কিছু প্রকল্প রয়েছে, যেগুলো ভারতের কাছ থেকে ক্রেডিট নিয়ে বাস্তবায়িত হচ্ছে। আমি আশুগঞ্জ বন্দর থেকে আখাউড়া-৪ লেন সড়কের নির্মাণকাজ পরিদর্শনে এসেছি, যা ভারত থেকে ঋণের আওতায় নির্মিত হচ্ছে। আমরা সফল হয়েছি এবং দ্রুত অবকাঠামো দিতে পারলে এ প্রকল্প থেকে জনগণ উপকৃত হবে।  

আশুগঞ্জ বন্দরের জন্য কিছু ভবিষ্যৎ প্রকল্প রয়েছে, যা ফোরলেন সড়কের মূল পয়েন্টে পরিণত হবে। এর ফলে আমাদের ব্যবসা আরও সহজ হবে এবং আমাদের দুই দেশের মধ্যে পরিকাঠামো, যোগাযোগ ব্যবস্থা উন্নত হবে, যা দুই দেশের জনগণের জন্য ভালো। দুই দেশের মধ্যে যোগাযোগ ব্যবস্থার ওপর আমাদের প্রকল্পগুলোতে দৃশ্যমান অগ্রগতি হয়েছে, যেমন- রাস্তা, রেললাইন, নদীপথসহ অন্যান্য যোগাযোগ ব্যবস্থা, যোগ করেন তিনি।


পরিদর্শনকালে ভারতীয় হাইকমিশনারের সঙ্গে আশুগঞ্জ-আখাউড়া ফোরলেন মহাসড়ক প্রকল্পের পরিচালক শোয়েব আহমেদ, অতিরিক্ত প্রকল্প পরিচালক খালেদ সাহিদ ও ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক রুহুল আমিন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।