ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

গয়েশ্বরের নির্দেশে ধোলাইখালে হামলা: পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৩
গয়েশ্বরের নির্দেশে ধোলাইখালে হামলা: পুলিশ

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নির্দেশে বিএনপির নেতাকর্মীরা ধোলাইখালে পুলিশের ওপর হামলা চালিয়েছেন বলে অভিযোগ করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার (উত্তর) খন্দকার নুরুন্নবী।

শুক্রবার (২৯ জুলাই) বিকেলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

খন্দকার নুরুন্নবী বলেন, বিএনপি বাবুবাজার ব্রিজের নিচে অবস্থান করে সমাবেশ করতে চেয়েছিল। তারা আমাদের কমিশনার স্যারের কাছ থেকে অনুমতি পাননি। কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, সেজন্য আমরা সকাল থেকেই সেখানে অবস্থানে ছিলাম। যাতে জনগণ নির্বিঘ্নে চলাচল করতে পারে ও যান চলাচল যেন বিঘ্ন না হয়।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীরা রাস্তা ব্লক করেন। এ সময় যানবাহন ও সাধারণ মানুষ চলাল করতে পারছিল না। আমরা প্রথমে তাদের ওয়ার্নিং দেই রাস্তা ছাড়ার জন্য। কিন্তু তারা আমাদের কথা না শুনে অতর্কিতভাবে হামলা করেন। এ হামলায় আমাদের ১০ থেকে ১৫ জন অফিসার ও ফোর্স আহত হয়। পরে আমরা তাদের রাস্তা থেকে সরাতে সক্ষম হই। সেখান থেকে আমরা ১২ জনকে আটক করি। ‘গয়েশ্বর রায় এ সমাবেশে লিড দিচ্ছিলেন। তার নির্দেশেই বিএনপির লোকজন পুলিশের ওপর হামলা চালায়। পরে তাকে হেফাজতে নেওয়া হয়’- যোগ করেন তিনি।

এর আগে শনিবার (২৯ জুলাই) বিকেলে ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, বিএনপির নেতাকর্মীরা যখন পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করছিল তখন ধাওয়া খেয়ে রাস্তায় পড়ে যান বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়। পরে তাকে সেভ করে ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়।

এক প্রশ্নের জবাবে ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, আমরা আগে থেকে আঁচ করেছিলাম যে, তারা কোনো একসময় অরাজকতা সৃষ্টি করবে। তারা প্রতিবারই প্রোগ্রাম করার আগে অনুমতি গ্রহণ করে, তাদের অনুমতি দেওয়াও হয়। আজ ঢাকার চারপাশ বন্ধ করে তারা যে বসে পড়ার কর্মসূচি নিয়েছিল, তার কোনো অনুমতি নেই। অনুমতি না পেয়েও তারা পুলিশের গায়ে আঘাত করেছে, আমাদের গাড়ি ভাঙচুর করেছে, গাড়িতে আগুন দিয়েছে। অবশ্য আমাদের কাছে আগে থেকে এমন একটা গোয়েন্দা তথ্য ছিল। সে কারণে আমরাও পর্যাপ্ত পুলিশ মোতায়েন করে রেখেছিলাম। এর মধ্যেও তারা ইটপাটকেল ছুড়ে পুলিশকে আহত করেছে।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৩
পিএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।