ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

১৪ মাঝিমাল্লা নিয়ে বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, নিখোঁজ ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
১৪ মাঝিমাল্লা নিয়ে বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, নিখোঁজ ১

লক্ষ্মীপুর: ১৪ জন মাঝিমাল্লাবাহী একটি মাছ ধরার ট্রলার বঙ্গোপসাগরে ডুবে গেছে। তবে তাদের মধ্যে ১৩ জন অন্য আরেকটি ট্রলারে উঠতে সক্ষম হলেও বশির (৬০) নামে একজন নিখোঁজ রয়েছেন।

সোমবার (০৭ আগস্ট) দুপুর ১টার দিকে নোয়াখালীর হাতিয়া সংলগ্ন গভীর সমুদ্রে এ ঘটনা ঘটে।

নিখোঁজ হওয়া বশির লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার বাসিন্দা।

এছাড়া ডুবে যাওয়া ট্রলারটির মালিক লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার বিচ্ছিন্ন দ্বীপচর আবদুল্লাহ এলাকার নুর নবী মাঝির। ট্রলারে থাকা জেলেরা ওই এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

ট্রলার মালিক নুর নবীর ভাই নোমান চৌকিদার সোমবার রাতে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ট্রলারটি হাতিয়া এলাকায় ছিল। সোমবার সকালে ১৪ জন মাঝিমাল্লা ওই ট্রলারে করে বঙ্গোপসাগরের গভীর অংশে মাছ ধরতে যায়। কিন্তু সাগর উত্তাল থাকায় মাছ না ধরে তারা তীরে ফেরার পরিকল্পনা করে। এ সময় সাগরের একটি ঢেউয়ের তোড়ে ট্রলারটি কাত হয়ে জালসহ ডুবে যায়।

তিনি আরও বলেন, ট্রলারে থাকা মাঝিসহ ১৩ জেলে পাশের আরেকটি ট্রলারে উঠতে সক্ষম হলেও ইঞ্জিন মেস্তুরি (বশির) উঠতে পারেনি। তিনি নিখোঁজ রয়েছে। অন্যরা আরেকটি ট্রলারে করে রামগতির টাংকি মাছঘাটে নিরাপদে ফিরেছে।

রামগতি বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) ফেরদৌস আহম্মদ বাংলানিউজকে বলেন, ১৪ জন মাঝিমাল্লা নিয়ে বঙ্গোপসাগরে একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। রাতেই ১৩ জন জেলে অন্য আরেকটি ট্রলারে করে রামগতির টাংকি মাছঘাটে আসেন। ট্রলারের ইঞ্জিন মেস্তুরি নিখোঁজ রয়েছে বলে তারা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।