ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

১৬৯ কোটি ব্যয়ে রাজশাহী মহানগরে হবে দুটি ফ্লাইওভার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
১৬৯ কোটি ব্যয়ে রাজশাহী মহানগরে হবে দুটি ফ্লাইওভার

ঢাকা: রাজশাহী সিটি করপোরেশন কর্তৃক রাজশাহী মহানগরীতে দুটি ফ্লাইওভার নির্মাণ করবে সরকার। এতে মোট ব্যয় হবে ১৬৯ কোটি ২৯ লাখ ৫২ হাজার ৮৬২ টাকা।

 

বুধবার (০৯ আগস্ট) দুপুরে ভার্চ্যুয়ালি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।  

বৈঠক শেষে অনুমোদিত প্রস্তাবের বিস্তারিত সাংবাদিকদের কাছে তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগে অতিরিক্ত সচিব (জেলা ও মাঠ প্রশাসন অনুবিভাগ) মো. আমিন উল আহসান।  

তিনি বলেন, আজকে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’র ১৭তম এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’র ২৫তম বৈঠক অনুষ্ঠিত হয়েছে। অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ৪টি এবং ক্রয় কমিটির অনুমোদনের জন্য ১৭টি প্রস্তাব উপস্থাপন করা হয়েছে।

অতিরিক্ত সচিব বলেন, স্থানীয় সরকার বিভাগের অধীন রাজশাহী সিটি করপোরেশন কর্তৃক রাজশাহী মহানগরীতে ‘বন্ধগেট রেলক্রসিং- এ  ফ্লাইওভার’-নির্মাণ কাজ যৌথ উদ্যোগে মীর আক্তার হোসাইন এবং ডিয়েনকো ঢাকা এর কাছ থেকে ৮৯ কোটি ৬৯ লাখ ৫৪ হাজার ১১৭ টাকায় ক্রয়ের অনুমোদন দেয়া হয়েছে।

এছাড়া স্থানীয় সরকার বিভাগের অধীন রাজশাহী সিটি করপোরেশন কর্তৃক রাজশাহী মহানগরীতে ‘নতুন বিলসিমলা রেলক্রসিং- এ  ফ্লাইওভার’ নির্মাণের পূর্ত কাজ যৌথ উদ্যোগে ডব্লিউসিএল এবং এমএমসিএলের কাছ থেকে ৭৯ কোটি ৫৯ লাখ ৯৮ হাজার ৭৪৫ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠকে স্থানীয় সরকার বিভাগের অধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক ‘পল্লী সড়কে গুরুত্বপূর্ণ সেতু নির্মাণ’ প্রকল্পের আওতায় খুলনা জেলার পাইকগাছা উপজেলায় ৭৪৮.৯০ মিটার সেতু নির্মাণ কাজ ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেডের কাছ থেকে ১২০ কোটি টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময় : ১৮০২ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৩
জিসিজি/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।