ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

৫ মাসে কক্সবাজার সৈকতে তিনজনের মৃত্যু, নিখোঁজ ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
৫ মাসে কক্সবাজার সৈকতে তিনজনের মৃত্যু, নিখোঁজ ২

কক্সবাজার: কক্সবাজার শহরের উপকূলবর্তী বঙ্গোপসাগরে গোসল করার সময় শাহেদুল ইসলাম (২২) নামে এক যুবক নিখোঁজ হয়েছেন। এ নিয়ে গত ৫ মাসে শহরের উপকূলবর্তী বঙ্গোপসাগরে গোসল করতে নেমে ২ জন নিখোঁজ ও ৩ জন মারা যায়।

গত শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে কলাতলীর ডিভাইন হোটেল পয়েন্ট উপকূলে গোসল করার সময় নিখোঁজ হন শাহেদুল ইসলাম। শনিবার (১২ আগস্ট) সন্ধ্যা পর্যন্ত উদ্ধার অভিযান চালানো হলেও ওই যুবকের সন্ধান মেলেনি।

নিখোঁজ শাহেদুল ইসলাম শহরতলীর বাসটার্মিনাল সংলগ্ন পশ্চিম লারপাড়া ইসলামাবাদ এলাকার বাসিন্দা সৌদি প্রবাসী মো. আজিম আলীর ছেলে। তার সলীল সমাধি ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে গত ১৮ জুলাই কক্সবাজার শহরের লাবণী পয়েন্ট উপকূলে গোসল করার সময় স্রোতের টানে ভেসে গিয়ে নিখোঁজ হয় মো. আলী তুহিন (১৫) নামের এক স্কুলছাত্র। তার লাশও এখনও পাওয়া যায়নি।

নিখোঁজ মো. আলী তুহিন কক্সবাজার শহরের ৩ নম্বর ওয়ার্ড নুরপাড়া এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে এবং কক্সবাজার পৌর প্রিপ্যারেটরি উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র। এ নিয়ে গত ৫ মাসে শহরের উপকূলবর্তী বঙ্গোপসাগরে গোসল করতে নেমে ২ জন নিখোঁজ ও ৩ জনের মৃত্যু হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জেলা প্রশাসনের সৈকতকর্মী সুপারভাইজার মাহবুব আলম জানান, শুক্রবার বেলা ২টার দিকে কলাতলীর ডিভাইন হোটেল পয়েন্ট উপকূলে একা গোসল করতে নামে শাহেদুল ইসলাম। এ সময় তার আশেপাশে কেউ ছিল না। কিন্তু স্থানীয় এক ব্যবসায়ী দূর থেকে একজনকে সাগরে ডুবে যেতে দেখেন। কিন্তু তার কোনো পরিচয় জানা যাচ্ছিল না। পরে রাত ১০টার দিকে নিখোঁজ যুবকের আত্মীয়স্বজন তার সন্ধানে সৈকতে এলে বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

তিনি জানান, এরপর শুক্রবার রাত থেকে শনিবার সন্ধ্যা পর্যন্ত তার সন্ধানে শহরের উপকূলবর্তী সাগরে অনুসন্ধান চালানো হয়। এছাড়া সোনাদিয়া দ্বীপের পশ্চিম উপকূলে একটি ভাসমান মরদেহ দেখতে পেয়ে স্থানীয় জেলেরা সৈকতকর্মীদের বিষয়টি জানালে সেখানেও অনুসন্ধান চালানো হয়েছে। কিন্তু লাশের সন্ধান পাওয়া যায়নি। শাহেদুল ইসলাম এবার এইচএসসি পাস করে স্নাতকে ভর্তির প্রস্তুতি নিচ্ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
এসবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।