ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়ে চা আইন লঙ্ঘন, ৩ কারখানাকে দেড় লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
পঞ্চগড়ে চা আইন লঙ্ঘন, ৩ কারখানাকে দেড় লাখ টাকা জরিমানা

পঞ্চগড়: চা আইন লঙ্ঘনসহ কাঁচা চা পাতার যথাযথমূল্য পরিশোধ না করায় পঞ্চগড়ে তিন চা কারখানাকে দেড় লাখ টাকা জরিমানা করেছেন চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২০ আগস্ট) দুপুরে পঞ্চগড় সদর উপজেলার উত্তরা গ্রিন টি ইন্ডাস্ট্রিজ লিমিটেড, মৈত্রী টি ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও নর্থ বেঙ্গল সেন্ট্রাল টি ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

 

রাতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ চা বোর্ড পঞ্চগড় কার্যালয়ের উন্নয়ন কর্মকর্তা আমির হোসেন।

এসময় অভিযানের নেতৃত্ব দেন বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমিন।  

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মোহাম্মাদ রুহুল আমিন প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, পঞ্চগড়ের বেশকিছু বটলিফ কারখানার বিরুদ্ধে চা আইন লঙ্ঘন ও কাঁচা পাতার যথাযথমূল্য পরিশোধ না করাসহ নানা ধরনের অভিযোগ রয়েছে। এরই ধারাবাহিকতায় অভিযান পরিচালনা করে তিন কারখানাকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

চা বোর্ড অনিয়ম এবং আইনের লঙ্ঘন দেখলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে। এসময় কারখানা মালিকদের চা আইন, ২০১৬ যথাযথভাবে প্রতিপালনের নির্দেশনাও দেওয়া হয়।  

আগামীতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এসময় অভিযানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ চা বোর্ড পঞ্চগড় কার্যালয়ের উন্নয়ন কর্মকর্তা আমির হোসেন, ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা সায়েদুল হক ও পঞ্চগড় সদর থানার পুলিশ সদস্যরা।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।