ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ধর্ষণ-গোপনে ভিডিও ধারণের অভিযোগে বিটিআরসি কর্মকর্তা কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
ধর্ষণ-গোপনে ভিডিও ধারণের অভিযোগে বিটিআরসি কর্মকর্তা কারাগারে

ঢাকা: পরিচয় গোপন করে এক নারীর সঙ্গে সম্পর্ক তৈরির করে ধর্ষণ এবং গোপনে ভিডিও ধারণ করে প্রতারণার অভিযোগে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) উপপরিচালক সনজিব কুমার সিংহকে গ্রেপ্তার করেছে ধানমন্ডি থানা পুলিশ। এ সময় তার মোবাইল থেকে ওই নারীর সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিও ও ছবি উদ্ধার করা হয়।

রোববার (২৭ আগস্ট) তাকে গ্রেপ্তারের বিষয়টি জানান ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম।

তিনি বলেন, গত শুক্রবার (২৫ আগস্ট) ধানমন্ডি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে বিটিআরসির উপপরিচালক সনজিব কুমার সিংহের বিরুদ্ধে মামলা করেন এক নারী। পরে ওই মামলার প্রেক্ষিতে সনজিবকে গ্রেপ্তার করা হয়।

শনিবার (২৬ আগস্ট) সনজিবকে আদালতে পাঠিয়ে রিমান্ড আবেদন করা হয়। আদালত তাকে জেলগেটে এক দিন জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়ে কারাগারে পাঠিয়েছেন।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, ২০১৩ সালে সনজিবের সঙ্গে পরিচয় হয় ওই নারীর। তখন সনজিব তার নাম-পরিচয় গোপন করেন। পরে তার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। কিন্তু সনজিবের প্রকৃত পরিচয় জানার পর তিনি আর সম্পর্ক এগিয়ে নিতে চাননি।

তবে সনজিব তাকে বিয়ের আশ্বাস দিয়ে ২০১৪ সালে কৌশলে একটি বাসায় নিয়ে ধর্ষণ করে এবং ভিডিও ধারণ করে রাখে। ওই ভিডিও ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ছয়-সাত বছর ধরে তাকে ধর্ষণ করে এবং ভিডিও ধারণ করে রাখে। ওই নারীর পরিবারের সদস্যদের মুঠোফোনে ভিডিও পাঠিয়ে প্রতারণা করে সনজিব।

গত ১৫ আগস্ট সনজিব আবারও তার ধানমন্ডির বাসায় ওই নারীকে ডেকে এনে মেরে ফেলার হুমকি দিয়ে ধর্ষণ করে। এ সময় তাকে শারীরিক নির্যাতন করে বাসায় আটকে রাখে বলেও অভিযোগ করেন ওই নারী।

বাংলাদেশ সময়:১৬৫৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
পিএম/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।