ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঝালকাঠিতে মাদক মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
ঝালকাঠিতে মাদক মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

ঝালকাঠি: ঝালকাঠিতে মাদক মামলায় মো. আবদুস সবুর মণ্ডল (৫২) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

রোববার (২৭ আগস্ট) দুপুরের দিকে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মাসুদুর রহমান এ রায় দেন।  

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী মো. বেলায়েত হোসেন।  

দণ্ডপ্রাপ্ত সবুর মণ্ডল সাতক্ষীরা জেলা সদর উপজেলার পলাশপোল এলাকার আবু বক্কর মণ্ডলের ছেলে। এ রায় ঘোষণার সময় তিনি (সবুর) পলাতক ছিলেন।  

এ মামলায় সাতক্ষীরার বালিয়াডাঙ্গা এলাকার মোহাম্মদ গাজী (৩৪) নামে আরেক আসামিকে খালাস করেছেন আদালত।  

রাষ্ট্রপক্ষের কৌশলী ও অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আ স ম মুস্তাফিজুর রহমান মনু জানান, গোপন তথ্যের ভিত্তিতে ২০১৬ সালের ২৮ জানুয়ারি ভোরে বরিশাল ১০ম আর্মড পুলিশ ব্যাটালিয়নের একটি দল ঝালকাঠি শহরতলীর গাবখান টোল প্লাজায় অভিযান পরিচালনা করে। সেখান থেকে আসামি সবুর মণ্ডলসহ দু’জনকে একটি মহেন্দ্র পিকআপভ্যানসহ আটক করে। পরে পিকআপভ্যানের ইঞ্জিনের সঙ্গে বিশেষ কৌশলে আটকানো অবস্থায় ৩০৫ বোতল ফেনসিডিল জব্দ করে পুলিশ। ওইদিন বরিশাল আর্মড পুলিশ ব্যাটালিয়নের উপ-পরিদর্শক (এসআই) মুহাম্মাদ আবু খায়ের বাদী হয়ে সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন। ওই বছরের ০১ মার্চ মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করেন। সাতজন সাক্ষীর সাক্ষ্যর ভিত্তিতে আদালতের বিচারক রোববার এ রায় দেন।  

আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মো. হাফিজুর রহমান।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।