ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

বৃষ্টি-যানজট, ভোগান্তিতে নগরবাসী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
বৃষ্টি-যানজট, ভোগান্তিতে নগরবাসী

ঢাকা: আকাশ থেকে বৃষ্টির ফোঁটা পড়লেই রাজধানীতে শুরু হয় যানজট। এ যেন এক অবধারিত নিয়তি।

সোমবার (২৮ আগস্ট) বিকেলে বেশ খানিকটা বৃষ্টিতে রাজধানীতে কিছুটা স্বস্তি নামলেও বেড়েছে ভোগান্তি।

কর্মদিনে এমন ঘণ্টাখানেকের টানা ঝুম বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন সড়কে যানজট সৃষ্টি হওয়ায় স্থবির হয়ে পড়ে নগরজীবন। অলিগলিতে পানি জমায় পথচারীরা পড়েছেন ভোগান্তিতে।

শহরের অনেক জায়গায় সংস্কার কাজ চলছে। পাশাপাশি ড্রেনেজ সিস্টেমের সমস্যাও রয়েছে। এতে সড়কে কোথাও কোথাও দেখা দিয়েছে জলাবদ্ধতা।  

পথচারীদের দুর্ভোগের পাশাপাশি গাড়ি চলাচলেও ব্যাঘাত ঘটছে। ছোট গাড়িগুলো সাবধানে এগোচ্ছে। গতি কমিয়ে দিতে হচ্ছে, কারণ একবার ইঞ্জিনে পানি ঢুকলেই স্টার্ট বন্ধ হওয়ার আশঙ্কা থাকে। গাড়ির গতি কমে যাওয়ার ফলে যানজট বেড়ে যায়।

বিশ্বরোড থেকে বাংলামোটর যাবেন আবিদ হাসান। তিনি বাংলানিউজকে বলেন, রাজধানীতে যানজট অনেক বড় একটি সমস্যা। একটু বৃষ্টি হলেই রাস্তায় যানজট শুরু হয়ে যায়। আজ একটু বৃষ্টিতেই জ্যাম শুরু হয়ে গেছে। কী একটা পরিস্থিতিতে যে পড়ে আছি!

শাফিউল আলম নামে এক বেসরকারি চাকরিজীবী বলেন, এমনিতেই অফিস শেষ হওয়ার সময় যানজট হয়, তার ওপর আজ বৃষ্টি। স্বস্তির বৃষ্টি এখন উল্টো ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের কর্মকর্তারা বলছেন, সড়কের বিভিন্ন স্থানে সরকারের বিভিন্ন প্রকল্পের কাজ চলছে। যানজটের সমস্যা ঢাকা ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরে বেশি। সেখানে যানজটের সৃষ্টি হলে ঢাকা-ময়মনসিংহ সড়কে যানজটের তীব্রতা বেড়ে যায়। এর প্রভাব পড়ে পুরো রাজধানীতে।

এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে, ঢাকাসহ আশপাশের এলাকার আকাশ সোমবার সন্ধ্যা পর্যন্ত মেঘলা থাকবে। এ ছাড়া এসব এলাকায় দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে বয়ে আসা বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
এইচএমএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।