ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গ্রেপ্তার আতঙ্কে বাড়ি ছাড়া, লুট হয়ে গেল টাকা-গহনা-দলিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
গ্রেপ্তার আতঙ্কে বাড়ি ছাড়া, লুট হয়ে গেল টাকা-গহনা-দলিল

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে জমি সংক্রান্ত একটি মামলায় গ্রেপ্তার এড়াতে পালানোর পর আসামিদের বাড়িতে লুটপাট চালানো হয়েছে বলে অভিযোগ উঠেছে।  

গ্রেপ্তার আতঙ্কে অভিযুক্তরা গা ঢাকা দিলে তাদের বাড়িতে লুটপাট চালানো হয়।

 

মঙ্গলবার (২৯ আগস্ট) মামলার বিবাদীরা উচ্চ আদালত থেকে জামিনে মুক্ত হয়ে ফিরে এসে দেখেন, তাদের বাড়িঘর, আসবাবপত্র, স্বর্ণালংকার, জমির দলিল, ফসল ও নগদ টাকা লুটপাট করা হয়েছে। এমনকি চুলা ও টয়লেটও ভেঙ্গে দেওয়া হয়েছে। বিবাদীদের প্রত্যেকের বাড়ির টিউবওয়েল চুরি গেছে।  

বিবাদীদের দাবি, তারা বাড়িতে না থাকার সুযোগে মামলার বাদীপক্ষ এসব করেছে।  

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের দক্ষিণ সোনাখুলী সরকারপাড়া গ্রামে মাত্র এক শতাংশ জমি নিয়ে মাহতাব উদ্দিন ও আবুল কাশেম গংয়ের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। গত ২২ জুলাই স্থানীয় ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে এলাকায় সালিশ বসে। কিন্তু আব্দুল আজিজ গং মারমুখী হলে উভয়পক্ষের মধ্যে হাতাহাতি হয়। এতে উভয়পক্ষের অনেকে আহত হন। আব্দুল আজিজের চাচাতো ভাই মাহতাব উদ্দিন আহত হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ১২ দিন পর তিনি মারা যান। তার মৃত্যুর পর চাচাতো ভাই আব্দুল আজিজ বাদী হয়ে আবুল কাশেমসহ ১৭ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। এ মামলায় গ্রেপ্তার আতঙ্কে বাড়ি ছাড়া হন বিবাদীপক্ষ। এরই সুযোগে মামলার বাদীপক্ষ বিবাদীদের বাড়িঘর, আসবাবপত্র, জমির দলিল, স্বর্ণালংকার ও নগদ টাকা লুট করে। রক্ষা পায়নি জমির ফসলও। নষ্ট করা হয়েছে আখ, পাট ও বেগুন ক্ষেত। ভেঙে ফেলা হয়েছে রান্নাঘরের চুলা ও টয়লেট। খুলে নেওয়া হয়েছে প্রত্যেকের বাড়ির টিউবওয়েল ও পানি তোলার মোটর। দুটি মুদি দোকানের মালপত্রও লুট হয়েছে। খোয়া গেছে চারটি বাইসাইকেল। এক মাস ছয়দিন পর বিবাদীরা বাড়িতে ফিরে এ অবস্থা দেখতে পান। বিষয়টি তারা সংবাদ কর্মী, স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের জানিয়েছেন।  

এদিকে মামলার বাদী আব্দুল আজিজের বাড়িঘরে লুটপাটের কথা অস্বীকার করেন।  
টিউবওয়েল ও মোটর চুরি এবং টয়লেট ভেঙে ফেলায় সুপেয় পানির সংকটে পড়েছেন বিবাদীরা।  

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।