ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিলেট-সুনামগঞ্জে মিললো চারজনের মরদেহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
সিলেট-সুনামগঞ্জে মিললো চারজনের মরদেহ

সিলেট: সিলেটে নদীতে ভাসমান এক যুবকের লাশ এবং সুনামগঞ্জে নৌকা ডুবিতে নিখোঁজ দু’জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তাছাড়া এয়ারপোর্ট এলাকায় বেঞ্চে পড়ে থাকা এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করে পুলিশ।

পুলিশ সূত্রে জানাযায়,  বুধবার (৩০ আগস্ট) সকালে সিলেট নগরের এয়ারপোর্ট থানা এলাকা থেকে পঞ্চাশোর্ধ্ব ইদ্রিস আলীর মরদেহ, দুপুরে সুরমা নদী থেকে অজ্ঞাত যুবকের এবং সুনামগঞ্জের তাহিরপুরে হাওরে নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ ২ জনের মরদেহ উদ্ধার করেছে তারা।  

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বুধবার সকালে এয়ারপোর্ট এলাকার সাফা আল মারওয়া মার্কেটের নিচে বেঞ্চে এক বৃদ্ধের মরদেহ পড়ে থাকতে দেখে ৯৯৯-এ কল দেন প্রত্যক্ষদর্শীরা। খবর পেয়ে সকাল ১০টার দিকে এসএমপির এয়ারপোর্ট থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে সুরতহাল প্রতিবেদন তৈরি করে। স্থানীয়দের মাধ্যমে জানতে পেরে নিহতের ছেলে গিয়াস উদ্দিন (৩৭) ঘটনাস্থলে গিয়ে মরদেহটি তার বাবা ইদ্রিস আলীর বলে শনাক্ত করেন।

এসএমপির এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন শিপন বলেন,  নিহতের ছেলে মরদেহ সনাক্ত করেছেন। মরদেহের গায়ে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তবে মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এদিকে, সিলেট নগর সংলগ্ন সুরমা নদী থেকে অজ্ঞাত এক যুবকের মরদেহ পাওয়া যায়।

সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বলেন, বুধবার (৩০ আগস্ট) সকালে কাজিরবাজারের মাছবাজার সংলগ্ন নদীর পানিতে ভাসমান মরদেহটি নদী থেকে ওঠিয়ে ময়না তদন্তের জন্য ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। মৃতের বয়স আনুমানিক ২৫ থেকে ৩০ বছর হবে। মরদেহের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

গত রোববার (২৭ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার মাটিয়ান হাওরে ঝড়ের কবলে পড়ে নৌকা ডুবির ঘটনায় দুইজন নিখোঁজ হন। ওই দুর্ঘটনায় নিখোঁজ দুই জনের মরদেহ পাওয়া গেছে।  

ঘটনার চারদিনের মাথায় বুধবার সকাল ৬টায় নিখোঁজদের মধ্যে উপজেলার আনন্দ নগরের খলায় আবুল ফয়েজ (৪৮) নামের এক ব্যক্তির মরদেহ পাওয়া যায়। তিনি উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের চিলাইন তাহিরপুর গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে। একই দুর্ঘটনায় নিখোঁজ শাহ আলমের (৫০) মরদেহ মঙ্গলবার (২৯ আগস্ট) সকাল সোয়া ১১টায় মাটিয়ান হাওরের বড়বিলে পাওয়া যায়। তিনি একই উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের চিলাইন তাহিরপুর গ্রামের মৃত মছরফ আলীর ছেলে।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা জানান, নৌকা ডুবির ঘটনায় স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার তৎপরতা চলছিল। পরে মঙ্গলবার সকালে শাহ আলম ও বুধবার সকালে আবুল ফয়েজের পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘন্টা, আগস্ট ৩০, ২০২৩

এনইউ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।