ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেয়ে সেজে চুরি, হিজরা সেজে চাঁদাবাজি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
মেয়ে সেজে চুরি, হিজরা সেজে চাঁদাবাজি মেয়ে সেজে চুরি এবং হিজড়া সেজে চাঁদাবাজি করেন মনির প্রকাশ ও রফিক প্রকাশ। ছবি: সংগৃহীত

ঢাকা: রাজধানীতে অভিনব এক চোর চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা ছেলে হলেও চুরি করে মেয়ে সেজে! আবার সড়কে চাঁদাবাজি করে হিজরা সেজে! 

বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিকালে শেরেবাংলা নগর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার দুজন হলেন - মনির প্রকাশ ওরফে হিজলা মণি (২৭) এবং রফিক প্রকাশ ওরফে ডিমালি প্রকাশ অপরুপা প্রকাশ রূপা (২৮)

আজ রাতে এসব তথ্য নিশ্চিত করেন মিরপুর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।  

তিনি জানান, একটি চুরির তদন্তে বেরিয়ে আসে ধূর্ত এই চক্রের নাম। তাদের কাছ থেকে স্বর্ণ ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে।

গত ২৭ আগস্ট মিরপুর মডেল থানার ৬০ ফিট এলাকার ট্যুর অ্যান্ড ট্রাভেলসে দুর্ধর্ষ এক চুরির ঘটনা ঘটে। আড়াই লাখ টাকা, দুইটি মোবাইল ফোন নিয়ে যায় চোরেরা।  

সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে দেখা যায়, চুরি করেছেন এক মেয়ে! পরে তদন্ত করে অভিযান চালিয়ে যখন গ্রেপ্তার করা হয় তখন দেখা যায়, চোর মেয়ে নয়, ছেলে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতেই মেয়ে সেজে চুরি করেন তারা। সাধারণত শুক্রবার ও শনিবার ছুটির দিনেই রফিক ও মনির তাদের চুরির কর্ম সারেন।

পুলিশ জানান, গ্রেপ্তার রফিক বাইরে নিজেকে পরিচয় দেন রূপা নামে। একইভাবে আরেকজনের নাম মনির। কিন্তু তিনি বাইরে পরিচিত মণি নামেই। তারা দুইজনই পুরুষ হলেও বাইরে তারা কখনও হিজরা হিসেবে, আর কখনও মেয়ে হিসেবেই পরিচয় দিতেন। প্রায় ৪ বছর ধরে তারা চুরি করছিলেন। এ পর্যন্ত প্রায় শতাধিক চুরি করেছেন তারা। কিন্তু মেয়ে সেজে করার কারণে অধিকাংশ সময়ই তাদের শনাক্ত করা যায়নি। গোপন সংবাদের ভিত্তিতে আজ বিকালে শেরেবাংলা নগর থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
এজেডএস/ এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।