ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

রেললাইন ফাঁকা করলো পুলিশ, চার ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
রেললাইন ফাঁকা করলো পুলিশ, চার ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক 

ঢাকা: চাকরি স্থায়ীকরণের দাবিতে আন্দোলনরত অস্থায়ী শ্রমিকদের রেললাইন থেকে সরিয়ে দিয়েছে পুলিশ। এরপর থেকে কমলাপুরের সঙ্গে সারা দেশে রেল চলাচল স্বাভাবিক হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বলেন, রেলওয়ে পুলিশ তাদের সোয়া ২টা পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল। সেই সময়ের মধ্যে তারা রেললাইন না ছাড়ায় ন্যূনতম শক্তি প্রয়োগ করে তাদের এখান থেকে সরিয়ে দেওয়া হয়েছে।  

তিনি বলেন, এক্ষেত্রে ঢাকা মেট্রোপলিটন পুলিশ রেলওয়ে পুলিশকে সহযোগিতা করবে রেল চলাচল স্বাভাবিক থাকার জন্য।  

ঢাকা রেলওয়ে অঞ্চলের ব্যবস্থাপক শফিকুর রহমান বলেন, তাদের সঙ্গে কয়েক দফা আলোচনার পরেও তারা আইন নিজের হাতে তুলে নিয়েছে। তারা রেলের সঙ্গে আলোচনা করে এই সমস্যার সমাধান করলে সেটি আরো ফলপ্রসূ হবে।

এরআগে রোববার (২ সেপ্টেম্বর) আন্দোলনরত রেল শ্রমিকরা সকাল দশটার দিকে রেলপথ অবরোধ করে।  

রেলশ্রমিকেরা জানিয়েছিলেন, বাংলাদেশ রেলওয়েতে দীর্ঘদিন কর্মরত অস্থায়ী শ্রমিকদের সরকারি গেজেট বাস্তবায়নের মাধ্যমে চাকরি স্থায়ীকরণের দাবিতে চলমান আন্দোলন। বারবার রেলপথ মন্ত্রণালয় ও রেলওয়ে কর্তৃপক্ষের দারস্থ হয়েও কারও কাছ থেকে কোনো পদক্ষেপ বা কার্যকর ভূমিকা পাননি তারা। এ নিয়ে সব শ্রমিক উদ্বিগ্ন।

এই পরিস্থিতিতে চার ডিভিশনের অস্থায়ী সব শ্রমিকের মতামতের ভিত্তিতে কেন্দ্রীয় প্রতিনিধিদের সিদ্ধান্ত অনুযায়ী, ঢাকায় রেলপথ অবরোধ করা  হয়।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩,  ২০২৩   
এনবি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।