ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইচ্ছা থাকলে বাঙালিরা সব কিছু করতে পারে: হুইপ নূর-ই আলম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
ইচ্ছা থাকলে বাঙালিরা সব কিছু করতে পারে: হুইপ নূর-ই আলম

মাদারীপুর: শিবচরে শিক্ষার্থীদের উদ্দেশ্যে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী এমপি বলেন, আমরা কোথায় বাস করছি উপজেলা বা গ্রামে এটা কোনো বিষয় নয়, বাড়ি যেখানেই হোক না কেন আমাদের যদি ভিশন থাকে, যদি ইচ্ছা থাকে তবে বাঙালিরা সব কিছু করতে পারে।  

যার সবচেয়ে বড় উদাহরণ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বঙ্গবন্ধু টুঙ্গিপাড়া থেকে যদি স্বাধীনতা ঘোষণা দিয়ে দেশ স্বাধীন করতে পারেন তবে তোমরা কেন পারবে না?' 

শনিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে শিবচরের নূর-ই আলম চৌধুরী অডিটোরিয়ামে ঢাকাস্থ শিবচর সমিতির পক্ষ থেকে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, এই শিবচর থেকেই হাজী শরিয়তউল্লাহর মতো মানুষ তৈরি হয়েছে। এই শিবচর থেকে বিশ্বখ্যাত স্থপতি এফ আর খান বিশ্বের সুউচ্চ ভবন করতে পারলে তোমরা কেন পারবে না? এই শিবচর থেকে এক সময় অনেক কষ্ট করে লেখাপড়া করে অনেকেই পৃথিবীর বিভিন্ন স্থানে রয়েছে। আর এখন তো প্রধানমন্ত্রী শিক্ষাকে সহজ করে দিয়েছেন। আজ ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন হয়েছে।

চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেন, শিবচর রেল সংযোগের আওতায় এসেছে। আগামী মাস থেকেই রেলে চড়ে ঢাকা গিয়ে লেখাপড়া, চাকরি করতে পারবে শিবচরের মানুষ। বঙ্গবন্ধু কন্যার যে ভিশন; পদ্মা সেতুর সঙ্গে রেল সংযোগ, তা তিনি করেছেন। আমাদের শিক্ষার্থীদেরও ভিশন থাকতে হবে।

তিনি আরও বলেন, শিবচরে আন্তর্জাতিক মানের শিক্ষা প্রতিষ্ঠান করা হচ্ছে। এখানে শুধু শিবচরের ছেলে-মেয়েরাই লেখাপড়া করবে না, বিদেশের ছেলে মেয়েরাও এখানে লেখাপড়া করবে।  আমরা আজ শিবচরে 'শেখ হাসিনা ইনস্টিটিউট অব ফ্রন্টিয়ার টেকনোলজি' নির্মাণ কাজের উদ্বোধন করেছি। এখানে দেশ বিদেশের ছেলে-মেয়েরা লেখাপড়া করতে পারবে। '-

এসময় আরও উপস্থিত ছিলেন- টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান, পুলিশ সুপার মো. মাসুদ আলম, শিবচর উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ মোল্লা, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল ইসলামসহ অন্যরা।

এর আগে সকালে চিফ হুইপ উপজেলার কুতুবপুরে ১৫শ' কোটি টাকা ব্যয়ে ‘শেখ হাসিনা ইনস্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজির (শিফট) নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন এবং অধিগ্রহণকৃত জমির মালিকদের মধ্যে ক্ষতিপূরণের চেক বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।