ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফিরোজের খাতায় লেখা, ‘ওয়ালেটের কার্ডের টাকা মায়ের হাতে দিও’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
ফিরোজের খাতায় লেখা, ‘ওয়ালেটের কার্ডের টাকা মায়ের হাতে দিও’ ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): বিজয় একাত্তর হলের ৬ তলা থেকে পড়ে বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের শিক্ষার্থী কাজী ফিরোজের মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে ফিরোজ লাফ দিয়ে আত্মহত্যা করেছেন।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দিনগত রাতে মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের ২০৩ নম্বর কক্ষ থেকে ফিরোজের একটি প্যাডখাতা উদ্ধার করা হয়। যেখানে বিভিন্ন বিষয় লেখা ছিল। তার রুমমেটরা প্যাডের লেখাটা ফিরোজের নিশ্চিত করেছেন। তবে সেটি ফিরোজের হাতের লেখা নয় বলে মন্তব্য করেছেন তার ভাই।

সেই খাতায় দুই প্যারা লেখা ছিল। প্রতি প্যারার শেষে নাম ও সময় দেওয়া হয়েছে। প্রথম প্যারায় লেখা ছিল, মানুষ বাঁচে তার সম্মানে। আজ মানুষের সামনে আমার যেহেতু সম্মান নাই, এই পৃথিবীতে বেঁচে থাকার আমার কোনো অধিকার নাই। আমার মৃত্যুর দায়ভার একান্ত আমার। সরি মা! বাড়ি থেকে তোমাকে দিয়ে আসা কথা রাখতে পারলাম না। আমার জীবন নিয়ে হতাশ।

অপর প্যারায় লেখা ছিল, আমার ওয়ালেটের কার্ডে কিছু টাকা আছে। বন্ধুদের কাছে অনুরোধ রইল মায়ের হাতে দিতে। কার্ডের পাসওয়ার্ড ৮০৭৯, আর ফোনের লক খুলে দিয়ে গেলাম। আমার লাশের পোস্টমর্টেম না করে যেন বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। কোনোরূপ আইনি ঝামেলায় কাউকে যেন জড়ানো না হয়। সবাই বাঁচুক। শুধু শুধু পৃথিবীর অক্সিজেন আর নষ্ট করতে চাই না।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
এসকেবি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।