ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তারেক মাসুদের বাড়ি ও পরিবারের নিরাপত্তা চেয়ে থানায় জিডি

হারুন-অর-রশীদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
তারেক মাসুদের বাড়ি ও পরিবারের নিরাপত্তা চেয়ে থানায় জিডি

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গার নূরপুরে অবস্থিত চলচ্চিত্রকার তারেক মাসুদের গ্রামের বাড়ির একটি সাইনবোর্ড ভেঙে ফেলে দুর্বৃত্তরা।

সম্প্রতি ঘটা এ ঘটনা নিয়ে বাংলানিউজসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ার পর গত ১৩ সেপ্টেম্বর ওই ভাঙা সাইনবোর্ডটি পুনর্নির্মাণ করে দেয় স্থানীয় প্রশাসন।

 

তবে সাইনবোর্ড ভাঙার ঘটনার পর থেকে তারেক মাসুদের পরিবারের মাঝে অনেকটা নিরাপত্তাহীনতা দেখা দেয়।

পরে এ ঘটনায় তারেক মাসুদের গ্রামের বাড়ি ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা চেয়ে ভাঙ্গা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।  

তারেক মাসুদের ভাই হাবিবুর রহমান মাসুদ এ জিডি করেন।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) দুপুরে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়ারুল ইসলাম জিডির বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, ‘জিডিতে হাবিবুর রহমান মাসুদ তাদের বাড়ি ও পরিবারের নিরাপত্তা চেয়েছেন। বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে দেখছি এবং সর্বোচ্চ নিরাপত্তা দিতে আমরা তৎপর রয়েছি। ’

জিডির বিষয় হাবিবুর রহমান মাসুদ বাংলানিউজকে বলেন, ‘আমাদের বাড়ি ও পরিবার নিয়ে একটু দুশ্চিন্তায় আছি। কারণ, কয়েকদিন আগে আমাদের বাড়ির পাশের একটি সাইনবোর্ড ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। আমাদের সঙ্গে বাড়ির পাশের একটি পরিবারের জায়গাজমি নিয়েও ঝামেলা রয়েছে। এছাড়া এলাকায় অনেক শত্রু রয়েছে আমাদের। এসব কারণে আমাদের বাড়ি ও পরিবারের নিরাপত্তা চেয়ে ভাঙ্গা থানায় একটি জিডি করেছি।

এর আগে গত ১১ সেপ্টেম্বর ‘চলচ্চিত্রকার তারেক মাসুদের বাড়ির সাইনবোর্ড ভেঙে ফেলল দুর্বৃত্তরা!’ ও ১৪ সেপ্টেম্বর ‘তারেক মাসুদের বাড়ির সাইনবোর্ড পুনর্নির্মাণ করল প্রশাসন’ শিরোনামে দুটি সংবাদ প্রকাশ করে বাংলানিউজ।  

প্রসঙ্গত, প্রয়াত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্রকার তারেক মাসুদ ১৯৫৬ সালের ৬ ডিসেম্বর ফরিদপুরের ভাঙ্গার নূরপুর গ্রামে জন্মগ্রহণ করেন। নূরপুর গ্রামের মসিউর রহমান মাসুদ-নূরুন্নাহার দম্পতির ছেলে তিনি। তার বাবা ভাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন।  

২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা নামক স্থানে বিপরীতমুখী চুয়াডাঙ্গা এক্সপ্রেসের একটি বাসের সঙ্গে তারেক মাসুদ ও গণমাধ্যম ব্যক্তিত্ব মিশুক মুনীরকে বহনকারী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়।  

এতে ঘটনাস্থলেই নিহত হন তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন। ঘটনার সময় তারা ‘কাগজের ফুল’ সিনেমার শুটিং লোকেশন দেখে ঢাকায় ফিরছিলেন। ‘মুক্তির গান’, ‘মাটির ময়না’, ‘আদম সুরত’, ‘রানওয়ে’সহ বেশ কিছু সাড়া জাগানো চলচ্চিত্র নির্মাণ করেছেন তারেক মাসুদ।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩ 
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।