ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সীমানা পিলার স্থাপনের জেরে প্রবাসীকে পিটিয়ে হত্যা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৩
সীমানা পিলার স্থাপনের জেরে প্রবাসীকে পিটিয়ে হত্যা কালীগঞ্জ থানা: ফাইল ফটো

গাজীপুর: গাজীপুরের কালীগঞ্জ উপজেলার গোয়ালীয়া বাড়ি এলাকায় জমির সীমানা পিলার স্থাপনের জেরে এক প্রবাসীকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।  

নিহতের নাম-মোক্তার হোসেন ফকির (৪৩)।

তিনি কালীগঞ্জ উপজেলার বক্তারপুর ইউনিয়নের গোয়ালীয়া বাড়ি এলাকার মৃত হাসান আলী ফকিরের ছেলে।

মঙ্গলবার (৩ অক্টোবর) রাতে ঢাকার উত্তরায় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। এর আগের দিন সোমবার সকালে ওই হামলা ও মারামারির ঘটনা ঘটে।  

অভিযুক্তরা হলো, নিহতের চাচাতো ভাই আলম ফকির (৬০) এবং আলম ফকিরের দুই ছেলে শারফুদ্দিন ফকির (৩৮) ও রিপন ফকির (৩০) এবং শারফুদ্দিনের স্ত্রী চম্পা বেগম (৩০) ও রিপনের স্ত্রী রুমি আক্তার (২৭)।  

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত সোমবার সকালে মোক্তার হোসেন ফকির তার চাচাতো বোন মোসলেমা বেগমের কাছে থেকে ক্রয়কৃত জমি মেপে বুঝে নিচ্ছিল। ওই সময় তাদের দুইপক্ষের অনেকেই উপস্থিত ছিল। এ সময় জমির সীমানা পিলার স্থাপন করা নিয়ে অভিযুক্তদের সঙ্গে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তাদের মধ্যে মারামারি শুরু হয়। পরে অভিযুক্তরা মোক্তার হোসেনকে লাঠি দিয়ে মাথায় আঘাত করে। এগিয়ে গেলে তার মেয়ে মরিয়ম আক্তার (১৭), স্ত্রী সাবিনা ইয়াসমিন (৩৫), ভাই সারোয়ার ফকির (৫০) এবং আক্তার ফকিরকে (৩৬) পিটিয়ে আহত করে।  

পরে আহতদের উদ্ধার করে স্থানীয়রা কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। এ সময় অবস্থার অবনতি হলে মোক্তার হোসেন ফকিরকে ঢাকায় রেফার্ড করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে মোক্তার হোসেন ফকির মারা যান। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত শারফুদ্দিন ও রিপনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে।

কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম বলেন, অভিযুক্ত দুইজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৩
আরএস/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।