ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডাকাত দলের প্রধান ইউপি সদস্যসহ গ্রেপ্তার ৭ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৩
ডাকাত দলের প্রধান ইউপি সদস্যসহ গ্রেপ্তার ৭  ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুর ও শ্যামপুর থানা এলাকায় অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ সংঘবদ্ধ ডাকাত দলের ৭ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) তেজগাঁও বিভাগ।

গ্রেপ্তাররা হলেন-মো. হারুন বেপারী, মো. শাহাবুদ্দিন হাওলাদার,  মানিক ওরফে মইনুল ওরফে মাইনুদ্দিন, মো. তারা মিয়া, মো. নুরুজ্জামান দেওয়ান ওরফে জামান, মো. কামরুল ও মো. আসাদ খান।

এ ডাকাত দলের প্রধান নুরুজ্জামান দেওয়ান ওরফে জামান ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানার বাস্তা ইউনিয়নের একজন ইউপি সদস্য।

বুধবার (৪ অক্টোবর) নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, সোমবার (৩ অক্টোবর) মোহাম্মদপুর থানার বছিলা এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে সংঘবদ্ধ ডাকাত দলের ৪ জনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে রাজধানীর শ্যামপুর থানা এলাকা থেকে আরও ৩ ডাকাতকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে লুণ্ঠিত ১৬টি ব্যাটারি, ১টি বড় ট্রাক, ২টি চাপাতি, ১টি ছুরি, ১টি তালা কাটার যন্ত্র, ১টি শাবল, ২টি হাতুড়ি ও ১টি লোহার রড উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা ঢাকাসহ বিভিন্ন এলাকায় বাসে ডাকাতি করে, দোকান, গোডাউন ও বাসা বাড়ির তালা কেটে ডাকাতি করে। তাদের প্রত্যেকের নামে একাধিক ডাকাতি মামলা রয়েছে। তারা প্রত্যেকে আন্তজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য।

ডাকাতির লুণ্ঠিত মালামাল ক্রয়ে জড়িত এবং ডাকাত দলের প্রধান নুরুজ্জামান দেওয়ান ওরফে জামান ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানার বাস্তা ইউনিয়নের একজন ইউপি সদস্য।

গ্রেপ্তারদের বিরুদ্ধে মোহাম্মদপুর ও শ্যামপুর থানায় ২টি পৃথক মামলা হয়েছে বলেও জানান ওই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৩
পিএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।