ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

গণভবনে নৈশভোজে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত সিনেমার শিল্পীরা

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
গণভবনে নৈশভোজে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত সিনেমার শিল্পীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন ও নৈশভোজে অংশ নেন। ছবি: পিএমও

ঢাকা: ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের শিল্পী ও কলাকুশলীদের সম্মানে শুক্রবার (১৩ অক্টোবর) গণভবনে নৈশভোজের আয়োজন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব কে এম শাখাওয়াত মুন গণমাধ্যমকে জানান, প্রধানমন্ত্রী নৈশভোজে আমন্ত্রিত অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং তাদের খোঁজখবর নেন।

 

এ সময় প্রধানমন্ত্রী আগামীতেও এ ধরনের চলচ্চিত্র নির্মাণের জন্য সংশ্লিষ্টদের তাগিদ দেন, যাতে নতুন প্রজন্ম সঠিকভাবে ইতিহাস জানতে পারে।  

একইসঙ্গে সারা দেশের জেলাগুলোতে যেসব সিনেমা হল বন্ধ রয়েছে, সেগুলো সংস্কার করে পুনরায় চালু করার জন্যও সংশ্লিষ্টদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

পরে প্রধানমন্ত্রী চলচ্চিত্রটির শিল্পী ও কলাকুশলীদের হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেন।

প্রখ্যাত ভারতীয় চলচ্চিত্র নির্মাতা শ্যাম বেনেগাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও রাজনৈতিক ঘটনাবলী চিত্রিত করে ‘মুজিব: একটি জাতির রূপকার’ ছবিটি পরিচালনা করেছেন।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর আগারগাঁও ফিল্ম আর্কাইভে চলচ্চিত্রটির প্রিমিয়ার শো দেখেন।

সিনেমাটি সারা দেশের সিনেমা হলগুলোতে একযোগে মুক্তি পেয়েছে।  

বাংলাদেশ সময়: ০০০৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
এমইউএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।